ছাত্রলীগের উপর লাঠিচার্জে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ০০:৪৩ | অনলাইন সংস্করণ

  বরগুনা প্রতিনিধি

বরগুনায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বরিশাল রেঞ্জ ডিআইজি।

মঙ্গলবার সকালে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এসএম তারেক রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাছান।

প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দেন জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

এরপর কর্মী-সমর্থকদের নিয়ে তারা জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় যোগ দিতে গেলে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালান। এসময় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ গণহারে ছাত্রলীগের নেতাকর্মীদের বেধড়ক লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এছাড়া শিল্পকলা একাডেমি ভবনে আটকেও ছাত্রলীগের নেতাকর্মীদের পেটায় পুলিশ। ঘটনার সময় বরগুনা-১ আসনের সংসদ সদস্য (এমপি) ধীরেন্দ্র দেবনাথ শম্ভু উপস্থিত ছিলেন।  

দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলানায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। 

এরপর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। 

এরপর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা প্রতিবাদ জানিয়ে আসছেন।

বাংলাদেশ জার্নাল/কেএ