ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সালথা উপজেলার ভাইস চেয়ারম্যান কারাগারে

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ১৬:৩৪

সালথা উপজেলার ভাইস চেয়ারম্যান কারাগারে
ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান মাতুব্বর

মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও ভাঙচুরের মামলায় সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বর কারাগারে রয়েছেন। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার সালথার আলোচিত সহিংস তাণ্ডবের মামলায় একই উপজেলার ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান মাতুব্বরকে (৪৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৬ নং আমলি আদালতের বিচারক তরুণ বাছাড় এ আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৬ নং আমলি আদালতে আসামি আসাদুজ্জামান মাতুব্বর হাজির হয়ে জামিন আবেদন করেন। এ সময় বিচারক তরুণ বাছাড় জামিন নামঞ্জুর করে আসাদুজ্জামানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ ব্যাপারে ফরিদপুরের ছয় নম্বর আমলি আদালতে পুলিশের জিআরও শ্যামল মিত্র বলেন, গত বছরের ৫ এপ্রিল সালথার সহিংস তাণ্ডবের ঘটনায় করা মামলার এজাহারভুক্ত আসামি মো. আসাদুজ্জামান। এ মামলায় তিনি আইনজীবীর মাধ্যমে আজ কোর্টে জামিন আবেদন করেন। জামিন শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ৫ এপ্রিল সন্ধ্যায় সালথায় করোনা মোকাবেলায় কঠোর বিধিনিষেধ কার্যকরকে কেন্দ্র করে সহিংসতায় উপজেলা পরিষদ, থানা, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবন, উপজেলা কৃষি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা চেয়ারম্যানের বাসভবন ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় পু‌লিশ সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আসাদুজ্জামানসহ ৪৮৮ জনকে অভিযুক্ত করে ফরিদপুরের আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত