গাজীপুরে স্ত্রীকে হত্যার অভিযোগ, স্বামী পলাতক

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৯:২৬ | অনলাইন সংস্করণ

  গাজীপুর প্রতিনিধি

প্রতীকী ছবি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার উত্তরা গজারীয়া এলাকায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামী রফিকুল ইসলামের বিরুদ্ধে। বুধবার দিবাগত রাতে পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় নিহতের মেয়ে বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

নিহত শানু হোসেন (৩৬) ঢাকার দক্ষিণখান বৈশাখির মোড় এলাকার মৃত আবুল কালামের প্রথম স্ত্রী। অভিযুক্ত রফিকুল ইসলাম (৩৫) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ডৌহাতলী এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, ঢাকার দক্ষিণখানের বৈশাখির মোর এলাকার মৃত আবুল কালামের স্ত্রী শানু হোসেন গত ২ মাস আগে গাজীপুরের কথা বলে বাড়ি থেকে বের হয়ে যান। পরে শানু হোসেন কালিয়াকৈর উপজেলার উত্তর গজারিয়া এলাকার মোস্তফা খানের বাড়ির একটি কক্ষ ভাড়া নিয়ে রফিক নামের এক ব্যক্তির সঙ্গে স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস করে আসছিল। রফিক নামের ওই ব্যক্তি স্থানীয় একটি কারখানায় চাকরি করতেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, শানু হোসেন কালিয়াকৈরে রফিক নামের ওই ব্যক্তির সঙ্গে বসবাস করলেও মাঝেমধ্যে তার ঢাকার বাসায় যাওয়া-আসা করতেন। গত বুধবার দিনের কোনো এক সময় দ্বিতীয় স্বামী রফিকুল ইসলাম স্ত্রী শানু হোসেনকে শ্বাসরোধে হত্যার পর লাশ খাটের ওপর ফেলে রেখে পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ রাতে ওই বাসা থেকে শানু হোসেনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে নিহত শানু হোসেনের প্রথম সংসারের মেয়ে নাজনিন জাহান বাদী হয়ে রফিককে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামি রফিককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/এসকে