ঢাকা, বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

বিআরটি প্রজেক্টের নির্মাণ কাজে এখনও নিরাপত্তার অভাব রয়েছে

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ১৮:৪৬  
আপডেট :
 ১৯ আগস্ট ২০২২, ১৮:৫৪

বিআরটি প্রজেক্টের নির্মাণ কাজে এখনও নিরাপত্তার অভাব রয়েছে
গাজীপুর প্রতিনিধি

সম্প্রতি বিআরটি প্রজেক্টের ফ্লাইওভারের গার্ডার চাপায় ঢাকার উত্তরায় প্রাইভেট কারের ৫জন নিহত হওয়ার পর নির্মাণ কাজের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি সরজমিনে পরিদর্শন করেছেন সেতু বিভাগের সচিব মোঃ মনজুর হোসেন এবং সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রজেক্টের সরজমিন পরিদর্শন করেন তারা।

পরিদর্শনের পর এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রকল্পের নির্মাণ কাজের সুরক্ষা ও প্রকল্পে সর্বক্ষেত্রে কি ধরণের সেফটি নিশ্চিত করা হয়েছে তা দেখতেই আমরা প্রকল্প এলাকায় গিয়েছিলাম।

তিনি বলেন, উত্তরার বিমান বন্দর এলাকা থেকে উত্তরে গাজীপুরের কয়েকটি স্থানে নির্মাণ কাজের সুরক্ষা ও নিরাপত্তার ঘাটতি রয়েছে। মহাসড়কের কিছু কিছু স্থানে কোনো বেরিয়ার নেই এবং কিছু কিছু স্থানে সেতুর গার্ডার যত্রতত্র তথা অরক্ষিত অবস্থায় রয়েছে। তাই এসব স্থানের বেরিয়ার নির্মাণসহ ফ্লাইওয়ের গার্ডারগুলো সুরক্ষিত করে রাখার পরামর্শ দেয়া হয়েছে সংশ্লিষ্ট প্রকল্প কর্মকর্তাদের।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, এসময় তাদের সঙ্গে জিএমপি পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, বিআরটি প্রজেক্ট সংশ্লিষ্ট ব্যবস্থাপনা পরিচালক, ডিসি ট্রাফিক, জিএমপি, পিডি, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং জিএমপি ট্রাফিক বিভাগের বিভিন্ন পদমর্যাদার সদস্যগণ উপস্থিত ছিলেন।

সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মোঃ মনজুর হোসেন টঙ্গী থেকে কলেজ গেইট পর্যন্ত এবং সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কলেজ গেইট থেকে ছয়দানা পর্যন্ত প্রকল্প’র কাজ পরিদর্শন করেছেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত