ঢাকা, বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে

সাগরে মাছ ধরার ট্রলার ডুবে দুইজন নিহত, নিখোঁজ ১

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ১৯:২৬

সাগরে মাছ ধরার ট্রলার ডুবে দুইজন নিহত, নিখোঁজ ১
প্রতীকী ছবি
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর উপকূলীয় হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের দক্ষিণে বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার উল্টে দুইজন নিহত এবং একজন নিখোঁজ রয়েছেন। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

শুক্রবার সকাল ১০টার দিকে নিঝুম দ্বীপ এলাকার বঙ্গোপসাগরের ধমারচরে পৌঁছালে ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। এতে ট্রলারে থাকা ১৬ জেলে সাগরে পড়ে যান। পরে পাশে থাকা ‘এম বি ইয়ামিন চৌধুরীর’ ট্রলার ১৩ জেলেকে জীবিত উদ্ধার করে।

জোয়ারের আঘাতে ডুবে যাওয়া ট্রলারটি পাশের একটি চরে গিয়ে আটকা পড়লে লুৎফুল্লাহিল মজিব নিশানের ট্রলারে ক্ষতিগ্রস্ত ট্রলারের ভেতর থেকে মাইন উদ্দিন ও রাফুলের মৃতদেহ উদ্ধার করা হয়। হাতিয়া থানার ওসি আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় বাসিন্দা জিল্লুর রহমান জানান, ১৬ জন জেলে নিয়ে কয়েকদিন আগে মাছ ধরতে গভীর সমুদ্রে যায় এমবি সিরাজ নামের একটি ট্রলার। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত মাছ ধরা শেষ করে শুক্রবার ভোরে ঘাটের উদ্দেশ্যে যাত্রা করে তারা। সকাল ১০টার দিকে তাদের ট্রলারটি নিঝুম দ্বীপ এলাকার বঙ্গোপসাগরের ধমারচরে পৌঁছালে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এতে ট্রলারে থাকা ১৬ জেলে সাগরে পড়ে যান।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল ইসলাম ও জাহাজমারা মৎস্যজীবী সমিতির সভাপতি রাশেদ জানান, গভীর রাতে মাছ ধরে ফেরার পথে নেছার মাঝির ট্রলার উল্টে এ ঘটনা ঘটে। এতে ২ জন নিহত হন এবং নিখোজ ১ জন। ট্রলারের নাম 'এফবি মালিক হাজি সিরাজ'।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত