ভোলায় জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ২২:৩৮ | অনলাইন সংস্করণ

  ভোলা প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

ভোলায় যথাযথ মর্যাদায় ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। দিনটি পালনে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শুক্রবার বিকেল ৪টায় শহরের নতুন বাজার প্রেসক্লাবের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। 

শুরুতেই ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক বাণিজ্য মন্ত্রী ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। তিনি ভোলার সকল সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমীর শুভেচ্ছা জানানোর পাশাপাশি সুন্দরভাবে নির্বিঘ্নে জন্মাষ্টমী পালন করার আহ্বান জানান।

এ সময় আরও বক্তব্য রাখেন, ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফরহাদ সর্দার। 

পরে বিপুল সংখ্যক সনাতন ধর্মাবলম্বীদের অংশগ্রহণে শোভাযাত্রাটি উৎসবমূখর পরিবেশে শহরের বালিকা বিদ্যালয় মোড়, বাংলা স্কুল মোড়, সদর রোড হয়ে কালীনাথ রায়ের বাজার, সরকারি বালক উচ্চ বিদ্যালয় মোড় এবং নতুন বাজার প্রদক্ষিণ করে শ্রী শ্রী মদন মোহন ঠাকুর জিউর মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে, সাধারণ সম্পাদক অসীম কুমার সাহাসহ অন্যান্যরা।

শোভাযাত্রায় পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ বিভিন্ন মন্দির কমিটি ও সনাতনী সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ গ্ৰহণ করেন।

এ ছাড়াও দিনটি পালনে জেলার বিভিন্ন মন্দিরে মন্দিরে পূজা, যজ্ঞ, আরতি, ভাগবত পাঠ, প্রার্থনা, আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ জার্নাল/জিকে