জেলের জালে ৩ কেজি ওজনের ইলিশ, ৪২০০ টাকায় বিক্রি

প্রকাশ : ২০ আগস্ট ২০২২, ১৯:৫৪ | অনলাইন সংস্করণ

  ভোলা প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

ভোলার মনপুরায় মেঘনা নদীতে জেলের জালে ৩ কেজি ওজনের রাজা ইলিশ ধরা পড়ছে। শনিবার সকালে উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের চরপিয়াল সংলগ্ন মেঘনায় শফিক মাঝির জালে এই 'রাজা ইলিশ' মাছটি ধরা পড়ে। শফিক মাঝির বাড়ি বরিশাল জেলার হিজলা উপজেলার আলিগঞ্জ গ্রামে।

পরে ইলিশটি বিক্রির জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজলের মাছের আড়তে নিয়ে যান জেলেরা। সেখানে ইলিশটি ৪ হাজার ২০০ টাকায় কিনে নেন মাছের ব্যাপারি মিজান শেখ। খবর পেয়ে একনজর ইলিশটি দেখতে ভিড় জমায় উৎসুক জনতা।

শফিক মাঝি জানান, শনিবার সকালে চরপিয়াল সংলগ্ন মেঘনা নদীতে পাতা জাল ওঠানোর পর ১২০টি ইলিশ ধরা পড়ে। এগুলোর মধ্যে একটি বড় সাইজের ইলিশ দেখতে পান। পরে মাছটি আড়তে এনে ওজন দিয়ে দেখেন ৩ কেজি ৫০ গ্রাম। পরে ইলিশটি চার হাজার দুইশ' টাকায় বিক্রি করা হয়। এছাড়াও অন্যান্য ইলিশের ওজন ৫০০ গ্রাম থেকে এক কেজি বলে জানান তিনি।

দক্ষিণ সাকুচিয়ার ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল জানান, চরপিয়াল সংলগ্ন মেঘনায় তার গদিঘরের দাদন দেয়া শফিক মাঝির জালে ৩ কেজির একটু বেশি ওজনের একটি রাজা ইলিশ ধরা পড়ে। পরে ইলিশটি চরপিয়াল মাছের আড়ত থেকে চার হাজার দুইশ' টাকায় ক্রয় করেন ব্যাপারি মিজান শেখ। রাজা ইলিশটি বিক্রি জন্য ঢাকার যাত্রাবাড়ি মৎস্য আড়তে পাঠানো হয়েছে।

মনপুরা উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন জানান, এত বড় সাইজের ইলিশ পাওয়া যাওয়া ভালো লক্ষণ। সামনে মেঘনায় আকাল থাকবে না। জেলের জালে ইলিশ ধরা পড়বে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে