ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

চট্টগ্রামের ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৪

চট্টগ্রামের ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ
আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মোনাজাতে জিসি
চট্টগ্রাম প্রতিনিধি

আওয়ামী লীগের প্রার্থীর বিজয় কামনা করে মোনাজাত করায় এবং বক্তব্য দিয়ে নির্বাচনীবিধি লঙ্ঘনের অভিযোগে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

শনিবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুর রহমান খান এ নোটিশ পাঠান।

প্রধান নির্বাচন কমিশনার, সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন কমিশন সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং চট্টগ্রামের জেলা প্রশাসক ও চট্টগ্রামের রিটার্নিং অফিসার মোহাম্মদ মমিনুর রহমানকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, দেশের বিভিন্ন গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশ হয়, যেখানে বলা হয়েছে, চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ টি এম পেয়ারুল ইসলামের মনোনয়নপত্র জমা নিয়ে তার বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। এ সময় তিনি প্রার্থীকে পাশে বসিয়ে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বক্তৃতাও করেন। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সে জন্য বিএনপি-জামায়াতেরও দোয়া কামনা করেছেন।

নোটিশে আরও বলা হয়, এ কাজের মাধ্যমে রিটার্নিং কর্মকর্তা জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬-এর ৭৯, ৮০ ও ৮১ বিধির লঙঘন করেছেন। এ বিধি লঙঘনের পরও তিনি বহালতবিয়তে আছেন। এ অবস্থায় ১ থেকে ৪ নং নোটিশ গ্রহীতাকে অনুরোধ করা হচ্ছে, নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা গ্রহণ করতে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান। পরে প্রার্থীকে পাশে বসিয়ে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বক্তব্যও দেন তিনি। এ সময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের জন্য বিএনপি-জামায়াতকে দোয়া করতেও বলেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত