ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লায় ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৭

কুমিল্লায় ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড
আদালত প্রাঙ্গণে দুই আসামি। ছবি: প্রতিনিধি

কুমিল্লায় ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন, জেলার সদর উপজেলার ধনুয়াখলার মিয়াজী বাড়ির নুরুল ইসলাম (৩৩) ও একই উপজেলার সৈয়দপুর গ্রামের আবদুর রহমান (৫৫)। তারা সম্পর্কে উকিল শ্বশুর ও জামাই।

মঙ্গলবার রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। দুইজনের যাবজ্জীবনের পাশাপাশি নুরুল ইসলামকে ১০ হাজার ও আবদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কোর্ট পরিদর্শক মোহাম্মদ মজিবুর রহমান। তিনি জানান, রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ১ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বামীর সহযোগিতায় ভুক্তভোগী গৃহবধূকে ধর্ষণ করে আবদুর রহমান। এ ঘটনায় ৩ সেপ্টেম্বর থানায় মামলা দায়ের করেন গৃহবধূ নিজেই। মামলার তদন্ত চলাকালীন আসামি নুরুল ইসলাম ও আবদুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আসামিরা আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এই মামলায় মোট ৯ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন। সবশেষে আজ মঙ্গলবার কুমিল্লা নারী ও শিশু ট্রাইব্যুনাল-১ এর বিচারক দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন। এছাড়া স্বামী নুরুল ইসলামকে ১০ হাজার টাকা এবং আবদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা প্রদানের নির্দেশ দেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত