ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লা সিটির ৯৮ ভাগ শিশুশিক্ষার্থী করোনার টিকা নিয়েছে

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:১২

কুমিল্লা সিটির ৯৮ ভাগ শিশুশিক্ষার্থী করোনার টিকা নিয়েছে
করোনার ভ্যাকসিন। প্রতীকী ছবি
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় ৯৮ ভাগ শিক্ষার্থীর মধ্যে করোনার টিকাদান সম্পন্ন হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কুমিল্লা মহানগরের ৫ থেকে ১১ বছরের শিশু শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

জেলা স্বাস্থ্য বিভাগের সহায়তায় কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার ২৭টি ওয়ার্ডে ২০৯টি সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিশু শিক্ষার্থীদের টিকা দেয়া হয়। টিকাদান কর্মসূচির আওতায় সিটি কর্পোরেশন এলাকায় ২০৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪৭ হাজার ৬১৮ জন শিক্ষার্থীর মধ্যে ৪৬ হাজার ৪২৯ জন শিশু শিক্ষার্থীকে করোনার টিকা দেয়া হয়েছে।

জেলা স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা যায়, ৫ থেকে ১১ বছর শিশু শিক্ষার্থীদের মধ্যে ২৫ হাজার ১৬৫ জনের মধ্যে ৩৭৪ জন ছাত্র এবং ২২ হাজার ৪৫৩ জনের মধ্যে ২২ হাজার ৫৫ জন ছাত্রীকে টিকা দেয়া হয়েছে। এতে টিকাদানের লক্ষ্যমাত্রার ৯৮ ভাগ বাস্তবায়ন করা হয়। সিটি কর্পোরেশনের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে টিকাদানে জন্য ২৭টি ওয়ার্ডে ২০৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে ১ হাজার ৮০৮ স্বাস্থ্যকর্মী রয়েছে।

জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন জানান, সিটি কর্পোরেশনের আওতায় ৯৮ ভাগ শিশু শিক্ষার্থীকে করোনা ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে। আমরা পুরো কুমিল্লা জেলাভিত্তিক শিশু শিক্ষার্থীদের যা আশা করেছি, তার থেকে বেশি অ্যাচিভমেন্ট অর্জন করেছি। জেলার সকল শিক্ষার্থীকে শতভাগ করোনা ভ্যাকসিনের আওতায় নিয়ে আসবো।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত