ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আনসার আল ইসলামের সদস্য আটক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৩

আনসার আল ইসলামের সদস্য আটক
আটক মো. সৈকত হোসেন। ছবি: প্রতিনিধি

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্যকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। আটককৃতের নাম মো. সৈকত হোসেন (২৪)।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে কুমিল্লা সদরের আড়াইওরা তিন রাস্তার মোড় থেকে তাকে আটক করা হয়। সৈকত কুমিল্লার কোতোয়ালির আড়াইওরার (বড়বাড়ি) নুরুল ইসলামের ছেলে।

অভিযানকালে সৈকতের কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, একটি এসডি কার্ড ও পাঁচটি বাঁধাই করা বই জব্দ করা হয়েছে। বইয়ের মধ্যে রয়েছে- ‘কেন আমরা জিহাদ করবো’ (৭৩ পাতা), ‘আল কায়েদা উপমহাদেশ-আসসাহাব উপমহাদেশ মিডিয়া’ (১৭ পাতা), ‘কাশ্মির জিহাদ পথ’ ও ‘গন্তব্য’ (১২ পাতা), ‘কেন আমরা জিহাদ করবো’ (২২ পাতা), নিরাপত্তা ও ইন্টেলিজেন্স বিষয়ক কোর্স (৩৯ পাতা)।

এটিইউ’র (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, সৈকত হোসেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য। তিনি ও তার অন্য সহযোগীরা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা ও প্রস্তুতি নিতে সাইবার স্পেস ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিলেন। সৈকত উগ্রবাদী বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছিলেন। জঙ্গিবাদে অন্যদের উদ্ধুদ্ধকরণের লক্ষ্যে তামীম আল আদনানী, আবু ত্বহা মোহাম্মদ আদনান ও জসীম উদ্দিন রাহমানির বক্তব্য সংবলিত অডিও ও ভিডিও ফেসবুকে প্রচার করতেন। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

বাংলাদেশ জার্নাল/সুজন/রাজু

  • সর্বশেষ
  • পঠিত