ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ত্রিমাত্রিক-৩০ বিসিএস কর্মকর্তাদের বর্ষপূতি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:২১  
আপডেট :
 ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:২৪

ত্রিমাত্রিক-৩০ বিসিএস কর্মকর্তাদের বর্ষপূতি
ত্রিমাত্রিক-৩০ বিসিএস কর্মকর্তাদের বর্ষপূতি। ছবি: নিজস্ব।
নিজস্ব প্রতিবেদক

ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের বার্ষিক সাধারণ সভা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। সেইসঙ্গে বর্ষপূতি উৎসব, ‘ত্রিমাত্রিক স্বপ্নসম্ভার’ স্মরণিকা উন্মোচন, পারিবারিক মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার বিকেলে রাজধানীর রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয় রোববার।

ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড একটি সংবিধিবদ্ধ সংস্থা ও পেশাজীবী সমবায় সমিতি। সমিতিটি ৩০তম বিসিএস ব্যাচে যোগদানকারী বিভিন্ন ক্যাডারের একঝাঁক নবীন ও প্রাণবন্ত কর্মকর্তাদের আন্তরিক প্রচেষ্টায় ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধন লাভের পর বিশ্বসাহিত্য কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন ও ‘ত্রিমাত্রিক প্রারম্ভিকা’ স্মরণিকা উন্মোচনের মাধ্যমে যাত্রা শুরু করে।

এছাড়াও সংগঠনটি ২০১৯ সালে তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে ‘ত্রিমাত্রিক স্বপ্নযাত্রা’ স্মরণিকা উন্মোচনের মাধ্যমে বর্ষপূর্তি উৎসব পালন করে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দেশের এই ক্রান্তিলগ্নে সংগঠনটি সবসময় আনুষ্ঠানিকভাবে বর্ষপূর্তি উদযাপন না করলেও, দেশ ও মানুষের কল্যাণে অপ্রতিরোধ্য গতিতে সংগঠনটি ‘অংশীদারিত্ব-পেশাদারিত্ব-সমৃদ্ধি’ ভাবনা ও স্বপ্ন নিয়ে বিশিষ্টজনদের দিকনির্দেশনা ও অভিজ্ঞতার মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম শক্তিশালী করছে এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে যুগোপযোগী ও কার্যকর ভূমিকা রাখছে।

পাঁচ বছর পূর্তিতে সমিতির সদস্যরা দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও শুভাকাঙ্ক্ষীদের অভিনন্দন জানায়। পাশাপাশি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এবং সমবায় কার্যক্রমে সবর্দা সার্বিক সহযোগিতার আহ্বান জানায়।

ত্রিমাত্রিক-৩০ বিসিএস বর্ষপূতি উৎসব-২০২২ অনুষ্ঠানের সভাপতি ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম অনুষ্ঠানে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, স্বপ্ন ও বাস্তবতার মেলবন্ধনই জীবন। ‘ত্রিমাত্রিক-৩০ বিসিএস’ প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজের জন্য কিছু করবার উদ্যোমী মনোভাব প্রকাশ করে আসছে এবং স্বপ্ন বাস্তবায়নে সদস্যদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি ও একতার নিদর্শন বজায় রেখে সমবায় কার্যক্রম শক্তিশালী করতে বিগত পাঁচ বছর নানা সামাজিক ও মানবিক উদ্যোগ গ্রহণ করেছে। দেশ ও জাতির উন্নয়নে ‘ত্রিমাত্রিক-৩০ বিসিএস’ অদম্য গতিতে এগিয়ে যাবে সবসময়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, ড. তরুণ কান্তি শিকদার, পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল-মামুন, জেলা যুগ্ম ও দায়রা জজ ফাহিম ফয়সাল, লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল-মামুন, পিএসসি, বিসিএস লাইভস্টক অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

অতিথিরা সংগঠনের বর্ষপূতি উৎসবে সমিতির সকল সদস্যসহ পরিবারের সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সমিতির বিগত পাঁচ বছরের সফল কার্যক্রমের বিষয়ে অতিথিরা ভূয়সী প্রশংসা করেন এবং বিভিন্ন দিক-নির্দেশামূলক বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএম

  • সর্বশেষ
  • পঠিত