ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

পঞ্চগড়ে নৌকাডুবি: আত্রাইয়ে আরো ৭ মরদেহ উদ্ধার

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:০২  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৭

পঞ্চগড়ে নৌকাডুবি: আত্রাইয়ে আরো ৭ মরদেহ উদ্ধার
পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় লাশ উদ্ধার। ছবি: প্রতিনিধি
দিনাজপুর প্রতিনিধি

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় দিনাজপুরের খানসামা বীরগঞ্জ উপর দিয়ে প্রবাহিত আত্রাই নদী থেকে ৫ নারী ও ২ শিশুর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

পরে খানসামা থানা পুলিশ ও বীরগঞ্জ থানা পুলিশ লাশের স্বজনদের কাছে উপযুক্ত প্রমাণসহ লাশ হস্তান্তর করেছে।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার আত্রাই নদীর বাসুলী চেয়ারম্যান পাড়া, জয়ন্তীয়া ঘাট ও ঘাটপার বীরগঞ্জের কাশিমনগর ঘাট ও বীরগঞ্জ পৌরসভা এলাকায় সুইচগেট থেকে এসব লাশ উদ্ধার হয়।

লাশ উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস, থানা পুলিশ ও স্থানীয় স্বেচ্ছাসেবক।

উদ্ধারকৃত পাঁচজন হলেন, পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার শক্তিপদ রায়ের স্ত্রী ঝর্ণা বালা রায় (৫২), বোদা উপজেলার সহিন রায়ের স্ত্রী সুমিত্রা রাণী, বিমল চন্দ্র রায়ের ছেলে সূর্য রায়, ঠাকুরগাঁও সদরের অনন্ত রায়ের স্ত্রী পুষ্পারাণী (৫২) ও দেবীগঞ্জ উপজেলার ভূপেন রায়ের স্ত্রী রুপালী রায় (৩৭), পঞ্চগড় জেলার বোদা উপজেলার মারিয়া গ্রামের আড়াই বছর বয়সী ছেলে সুব্রত রায় ও একই জেলার বোদা উপজেলার কাউয়া খাল গ্রামের হেম কুমারের স্ত্রী আদুরি রানী (৪৫)।

জানা যায়, পঞ্চগড়ের করতোয়া নদীতে গত রোববার নৌকাডুবিতে নিহতের ঘটনায় এসব লাশ উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মমতাজ ইসলাম।

খানসামা থানার ওসি চিত্তরঞ্জন রায় বলেন, উদ্ধারকৃত পাঁচজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার একটি শিশু ও একটি নারীর লাশ উদ্ধারের সংবাদ নিশ্চিত করে বলেন, পরিবারের নিকট লাশ দুটি হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটলেও প্রচুর স্রোত থাকায় প্রায় ৩৫ থেকে ৪০ কিলোমিটার ভাটির দিকে আত্রাই নদীতে এই সাতজনের লাশের উদ্ধার হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত