ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মরিয়মকে গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৬

মরিয়মকে গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন
মরিয়মকে গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার । ছবি : প্রতিনিধি

মরিয়ম মান্নানসহ তার পরিবারের সদস্যদের গ্রেপ্তার করার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মরিয়মের মা রহিমা নিখোঁজের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার হওয়া পরিবারের সদস্যরা। তারা বলেন, রহিমা বেগম নিখোঁজ হননি বরং পরিকল্পিতভাবে আত্মগোপনে ছিলেন তিনি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবে ‘ভুক্তভোগীদের পরিবার বর্গ’ ব্যানারে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে রহিমা বেগমের অপহরণ মামলার আসামি মো. মহিউদ্দীনের নবম শ্রেণিপড়ুয়া মেয়ে মালিহা মহিউদ্দিন। অপহরণ মামলায় গ্রেপ্তার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সহকারী প্রকৌশলী মো. গোলাম কিবরিয়া, মামলায় গ্রেপ্তার মো. মহিউদ্দিন, রফিকুল ইসলাম ওরফে পলাশ, নুরুল আলম ওরফে জুয়েল এবং হেলাল শরীফের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, রহিমা বেগম ও তার সন্তানেরা এলাকায় ত্রাসের রাজস্ব কায়েম করেছেন। ওই পরিবার মামলাবাজ পরিবার হিসেবে এলাকায় পরিচিত। প্রতিবেশীদের ঘায়েল করার জন্য অপহরণের মামলা করা হয়েছিল। একের পর এক মিথ্যা মামলা দিয়ে তারা প্রতিবেশীদের শায়েস্তা করছেন। কয়েক বছর আগে ৮ থেকে ৯ বছরের এক শিশুর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা করেছিলেন রহিমা বেগম। এ ছাড়া বিভিন্ন সময় তারা প্রতিবেশীদের মামলার ভয় দেখান।

সংবাদ সম্মেলনে মালিহা বলেন, মরিয়মের বাবা মান্নান তিনটি বিয়ে করেছিলেন। এর মধ্যে মান্নানের প্রথম পক্ষের ছেলে মিজানুর রহমানের কাছ থেকে ভুক্তভোগী হেলাল শরীফ ও গোলাম কিবরিয়া জমি কিনেছিলেন। কিন্তু রহিমা বেগম ও তার পরিবারের লোকজন সেই জমির দখল নিতে দেননি। উল্টো এ ঘটনায় মানহানির মামলা করেছিলেন রহিমা বেগম। সেই মামলায় হেলাল শরীফসহ পাঁচজন আসামি ছিলেন। ওই মামলায় আসামিরা সবাই আগাম জামিন নেন। পরে সেই পাঁচজনের নামেই অপহরণ মামলা করা হয়। আগের মামলায় জামিন হওয়ার পরই নতুন করে ফাঁসানোর জন্য রহিমা বেগমের পরিবার অপহরণের ঘটনা সাজায় বলে দাবি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে গ্রেপ্তার ব্যক্তিদের স্বজনেরা আরও বলেন, এই ঘটনার কারণে তাদের স্বজনদের অন্যায়ভাবে জেল খাটতে হচ্ছে। তারা গ্রেপ্তারকৃতদের দ্রুত মুক্তি চান। আর্থসামাজিকভাবে ক্ষতিগ্রস্ত ও হয়রানির কারণে রহিমা বেগম ও তার সন্তানদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত