ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আরও দুইজনের সাক্ষ্যগ্রহণ

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ২০:০৪  
আপডেট :
 ২৭ সেপ্টেম্বর ২০২২, ২০:০৮

সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আরও দুইজনের সাক্ষ্যগ্রহণ
বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবকে আদালতে হাজির করা হয়। ছবি: প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় সাক্ষ্যগ্রহণের নবম দিনে আরও দুইজন সাক্ষ্য দিয়েছেন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিব ও সাংবাদিক কালিদাস কর্মকার।

এ নিয়ে মামলায় আজ পর্যন্ত মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। আগামী ৩১ অক্টোবর সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য্য করা হয়েছে।

মঙ্গলবার সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এর আগে সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামিকে আদালতে হাজির করানো হয়। এই মামলায় ৫০ জন আসামির মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে আর ৯ জন আসামি পালাতক রয়েছেন।

এ দিন বেলা পৌনে ১২টার দিকে সাক্ষ্যগ্রহণ শেষে অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দুটি মামলার সাক্ষ্যগ্রহণ পর্ব একসাথে চলার বিষয়ে আসামিপক্ষের আনিত আবেদনের শুনানি হয়। এতে উভয়পক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সাতক্ষীরা জজ কোর্টের পাবলিক প্রসিকিউতর অ্যাড. আব্দুল লতিফ। এ সময় তাকে সহায়তা করেন সুপ্রীম কোর্টের সহ-সভাপতি অ্যাড. মোহাম্মদ হোসেন।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের শিকার মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে যান। সেখান থেকে যশোরে যাওয়ার পথে বেলা ১১টা ৪০ মিনিটের দিকে কলারোয়ায় বিএনপি’র অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস রাস্তার ওপরে দিয়ে তার গাড়িবহরে হামলা চালানো হয়। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় দায়ের করা হামলা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়া আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির। গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় চার্জ গঠন করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত