ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব কন্যা দিবসে একসাথে তিন কন্যার মা হলেন আফসানা খাতুন

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ২২:০৩

বিশ্ব কন্যা দিবসে একসাথে তিন কন্যার মা হলেন আফসানা খাতুন
একসঙ্গে তিন কন্যা সন্তানের জন্ম দিয়েছেন আফসানা খাতুন, সবাই সুস্থ আছে। ছবি: প্রতিনিধি

বিশ্ব কন্যা দিবসে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে তিন কন্যা সন্তানের জন্ম দিয়েছেন আফসানা খাতুন (২৮) নামের এক প্রসূতি মা।

মঙ্গলবার সকালে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সিজারিয়ান ডেলিভারির মাধ্যমে এই তিন শিশুর জন্ম হয়। আফসানা খাতুন দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ৪ নং ইসুবপুর ইউনিয়নের দক্ষিণ নগর গ্রামের মনিরুজ্জামানের স্ত্রী।

হাসপাতালের গাইনি ওয়ার্ডের ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স আফরোজা আক্তার তিন কন্যাসন্তান জন্ম নেয়ার সংবাদ নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রসূতি মায়ের শারীরিক অবস্থা বিবেচনা করেই অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি শিশুর জন্ম হয়। প্রতিটি শিশুর ওজন এক কেজি ৫০০ গ্রাম, যা স্বাভাবিক। বর্তমানে মা ও শিশুরা ভালো আছে। শিশুদের ইনকিউবেটরে রাখা হয়েছে।

নবজাতকের বাবা মনিরুজ্জামান মোবাইল ফোনে বাংলাদেশ জার্নালের প্রতিবেদকে বলেন, ২০১৯ সালে পারিবারিকভাবে আফসানা খাতুন ও আমার বিয়ে হয়। বিয়ের এক বছর পর আমার স্ত্রীর গর্ভে একটি সন্তান আসে, কিন্তু সেই সন্তানটি মারা যায়। এরপর অনেক চিকিৎসার পর এবার একসাথে তিন সন্তানের জন্ম হয়েছে। আমি খুব খুশি হয়েছি। আমরা আগে থেকেই চিকিৎসকের পরামর্শে এবং পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে জানতে পেরেছিলাম যে একসাথে তিনটি সন্তান হবে। তিনি তার সন্তানদের জন্য দোয়া চেয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত