ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

দ্বিতীয়বার ধর্ষণের শিকার, বিচার না পেলে মেয়েসহ আত্মহত্যার হুমকি মায়ের

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৭

দ্বিতীয়বার ধর্ষণের শিকার, বিচার না পেলে মেয়েসহ আত্মহত্যার হুমকি মায়ের
সংবাদ সম্মেলন করছেন ভুক্তভোগী কিশোরীর মা। ছবি: প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি

দ্বিতীয়বারের মতো ধর্ষণের শিকার হয়েছে প্রতিবন্ধী কিশোরী। প্রথম মামলার সাক্ষী শহিদুল ইসলাম দ্বিতীয়বার ধর্ষণ করে তাকে। প্রথম এবং দ্বিতীয় মামলার বিচার না পেলে মেয়েসহ আত্মহত্যার হুমকি দিয়েছেন তার মা। বৃহস্পতিবার বিকালে বরিশাল রিপোটার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে এ হুমকি দেন ভুক্তভোগীর মা।

লিখিত বক্তব্যে ভুক্তভোগী কিশোরীর মা জানান, গত ৮ সেপ্টেম্বর সকালে তার স্বামী কৃষিকাজ করার জন্য মাঠে যান। তিনি যান বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এ সময় তার বুদ্ধিপ্রতিবন্ধী মেয়ে ঘরে একা ছিল। বাড়িতে ফিরে এসে জানেন একই প্রতিবেশী শহিদুল ইসলাম তার মেয়েকে ধর্ষণ করেছে। বিষয়টি স্থানীয় প্রতিবেশী দেলোয়ার খান কালুকে জানান তিনি। শহিদুল ইসলাম ধর্ষণের কথা কালুর কাছে স্বীকার করে তার ঘরে এসে পা ধরে মাফ চায়।

তিনি জানান, ধর্ষণের ঘটনায় মামলা করার জন্য থানায় গেলে আসামির পরিবার প্রথম পর্যায়ে মামলা না করার জন্য হাত-পায়ে ধরে অনুরোধ করে। পরবর্তীতে মামলা করলে মেরে ফেলার হুমকি দেয় শহিদুলের ভাই বাবুল।

ভুক্তভোগী কিশোরীর মা জানান, ৩ বছর আগে ধর্ষণ মামলার স্বাক্ষী শহিদুল ইসলাম। ওই মামলায় আদালতে স্বাক্ষ্য না দিয়ে মামলা হালকা করে দেয়ারও হুমকি দিয়েছে বাবুল। তারপরও তিনি (কিশোরীর মা) বাদী হয়ে বাবুগঞ্জ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। একাধিকবার ধর্ষণের শিকারের মামলার সঠিক বিচার না পেলে কন্যাসহ আত্মহত্যার হুমকি দিয়েছেন তিনি।

এ বিষয়ে বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমান জানান, মামলা দায়েরের পর থেকেই আসামি পলাতক। তবে আসামিকে ধরতে অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত