ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় ষষ্ঠ দিনের উদ্ধার অভিযান চলছে

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:২৭

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় ষষ্ঠ দিনের উদ্ধার অভিযান চলছে
নৌকাডুবির ঘটনায় উদ্ধার অভিযান চলছে। ছবি: সংগৃহীত
পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আজ ৬ষ্ঠ দিনের অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং উদ্ধার কর্মীরা। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার ভোর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও ডুবুরিদল মাড়েয়া আউলিয়া ঘাটের বিভিন্ন এলাকায়, দেবিগঞ্জ, দিনাজপুরের খানসামা এলাকায় উদ্ধার কাজে নামেন। তথ্য কেন্দ্রের হিসাব অনুযায়ী এখনো নিখোঁজ রয়েছে শিশুসহ তিন জন। নিখোঁজদের খুঁজতে কাজ করছেন তারা। স্বজনরা এখনো প্রিয়জনের মরদেহ নিয়ে বাড়ি ফিরতে নদীর তীরে অপেক্ষায় আছেন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর কুমার রায় বলেন, নৌকাডুবির ঘটনায় ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে আরও তিনজন।

বৃহস্পতিবার দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের মাঝে ৫৫ হাজার টাকা নগদ প্রদান করা হয়েছে। এ পর্যন্ত প্রতিটি পরিবারকে ১ লাখ ৫ হাজার করে টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

এছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্যের তদন্ত টিম আজ পঞ্চগড় জেলা প্রশাসকের কাছে রিপোর্ট দাখিল করার কথা রয়েছে।

উল্লেখ্য, রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দেয়া তালিকা অনুসারে এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, আটোয়ারীর দুজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, দেবীগঞ্জের ১৮ জন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। তাদের মধ্যে ১৮ জন পুরুষ, ৩০ জন নারী ও বাকি ২১ জন শিশু।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত