ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

পূজামণ্ডপে ২৪ ঘণ্টা ভলেন্টিয়ার রাখা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৬

পূজামণ্ডপে ২৪ ঘণ্টা ভলেন্টিয়ার রাখা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পূজামণ্ডপে যাতে অপ্রিতিকর ঘটনা ঘটাতে না পারে, সেজন্য এ বছর প্রতিটি মণ্ডপে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। ২৪ ঘণ্টা পূজা মণ্ডপে ভলেন্টিয়ার রাখা হবে। পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীও থাকবে। আশা করছি কোনো প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটবে না।

শুক্রবার বিকেলে ভোলার লালমোহন উপজেলা ক্রিড়া সংস্থার আয়োজনে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক মাঠে শেখ হাসিনা গোল্ডকাপ ফুটবল টুনার্মেন্টের ফাইনাল খেলার আয়োজনে গিয়ে এসব কথা বলেন তিনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো এ দেশের হিন্দু, মুসলামান, বৌদ্দ ও খ্রিস্টান সবাই মিলে একটি অসাম্প্রদায়িক দেশ হবে। স্বাধীনতার সময় সবার রক্তই রঞ্জিত হয়েছে এ দেশ। আমরা সবাইকে নিয়ে চলবো এবং সবাইকে নিয়ে চলছি।

মন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রীর কথা হলো ‘উৎসব সবার ধর্ম যার যার’। আমরা হিন্দুদের পূজায় যাই, খ্রিস্টানের বড়দিনে যাই, আবার মুসলমানদের ঈদের দিনে সবাই একসাথে ঈদ উদযাপন করি। এটাই হলো বাংলাদেশ। সেজন্যই আমরা এগিয়ে চলছি।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। লালমোহন উপজেলা নিবার্হী কর্মকতা (ইউএনও) পল্লব কুমার হাজরার সভাপতিত্বে ও উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আহাদুল ইসলাম সুজনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান, র‍্যাব-৮ এর কমান্ডিং অফিসার মো. মাহমুদুল হাসান, ভোলার জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদারসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উপলক্ষে লালামোহন ক্রীড়া সংস্থা ও নুরুন্নবী চৌধুরী শাওন ক্রীড়া ও শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে ‘শেখ হাসিনা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ অনুষ্ঠিত হয়। এ টুর্নামেন্টে মোট ৮টি দল অংশগ্রহণ করে। ফাইনাল খেলায় অংশগ্রহণ করে ধলিগৌরনগর ইউনিয়ন ও কালামা ইউনিয়ন ফুটবল একাদশ। ৯০ মিটিনের এ খেলায় ৩-২ গোলে কালমা ইউনিয়নকে হারিয়ে চ্যাম্পিয়নের গৌরব অর্জন করে ধলিগৌরনগর ইউনিয়ন ফুটবল একাদশ। অনুষ্ঠানে শেষে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত