ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে অস্ত্র-গুলিসহ আটক ১

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৮:৫৭

বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে অস্ত্র-গুলিসহ আটক ১
বেনাপোল সীমান্তে পৃথক অভিযান চালিয়ে উদ্ধারকৃত অস্ত্র-গুলি। ছবি: প্রতিনিধি

যশোরের বেনাপোল সীমান্তে পৃথক দুটি অভিযান চালিয়ে ৭টি নাইন এমএম পিস্তল, ৪টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিসহ এক অস্ত্র কারবারিকে আটক করেছে বিজিবি।

খুলনা ২১-বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল তানভীর রহমান জানান, শুক্রবার রাতে বেনাপোলের দৌলতপুর উত্তরপাড়া বড় মসজিদ নামক স্থান ও অগ্রভুলোট সীমান্ত এলাকা থেকে অস্ত্রের চালান দুটি আটক করা হয়। অস্ত্রের এই চালান ভারত থেকে আনা হচ্ছিল বলে তিনি জানিয়েছেন।

অস্ত্রের সাথে আটক সম্রাট হোসেন (২৭) বেনাপোলের দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

বিজিবি কর্মকর্তা তানভীর রহমান বলেন, বেনাপোলের দৌলতপুর ও অগ্রভুলোট সীমান্ত দিয়ে অস্ত্রের চালান আসছে- এমন গোপন সংবাদ পেয়ে পুটখালী বিওপি’র একটি চৌকশ টহলদল দৌলতপুর উত্তরপাড়া বড় মসজিদ নামক স্থানে গোপনীয়তার সাথে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একজন ব্যক্তিকে একটি ব্যাগ হাতে টহলদলের দিকে আসতে দেখা যায়। পরে টহলদলের কাছাকাছি আসলে তাকে সন্দেহজনকভাবে থামতে বলা হয়। এরপর হাতে থাকা ব্যাগটি ফেলে দৌড়ে পালাবার চেষ্টা করলে বিজিবির টহলদল ধাওয়া করে তাকে ধরে ফেলে। পরে ওই ব্যাগ তল্লাশি চালিয়ে ২টি নাইন এমএম পিস্তল (ইউএসএ), ২টি ওয়ান সুটারগান গান, ২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলি পাওয়া যায়।

অপর অভিযানে অগ্রভুলোট বিওপির একটি টহলদলের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ব্যবসায়ীরা একটি ব্যাগ ফেলে রেখে পালিয়ে যায়। পরে ওই ব্যাগটি তল্লাশি করে তার ভেতর থেকে ১টি নাইন এমএম পিস্তল (ইউএসএ), ২টি ওয়ান শুটারগান, ১টি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি পাওয়া যায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত