ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

নি‌খোঁজের তিন বছর পর নটর‌ডেম ক‌লেজের শিক্ষার্থী উদ্ধার

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২২, ১৭:২১

নি‌খোঁজের তিন বছর পর নটর‌ডেম ক‌লেজের শিক্ষার্থী উদ্ধার
নটরডেম কলেজ ক্যাম্পাস। সংগৃহীত ছবি
নিজস্ব প্রতি‌বেদক

‌তিন বছর আগে নি‌খোঁজ নটর‌ডেম ক‌লে‌জের শিক্ষার্থী‌কে উদ্ধার ক‌রে‌ছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। উদ্ধার শিক্ষার্থীর নাম মো. শাফায়ত আল হোসাইন (২২) ।

সোমবার রা‌তে ময়মন‌সিং‌হের কোতোয়ালি থানাধীন আরকে মিশন রোডের একটি বাসা থে‌কে তা‌কে উদ্ধার করা হয়।

এটিইউর পু‌লিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান ব‌লেন, উদ্ধার শিক্ষার্থী ২০১৯ সা‌লের ২৫ জুন থে‌কে নি‌খোঁজ ছি‌লেন।

জিজ্ঞাসাবাদে তি‌নি জা‌নি‌য়ে‌ছেন, ২০১৮ সালে ময়মনসিংহ নটরডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হন।

সে সময় প্রোগ্রামিংয়ে কাজ করতে গিয়ে প্রতিদিন ১৬ থেকে ১৮ ঘণ্টা সময় ব‌্যয় কর‌তেন। এজন্য তার এইচএসসির মূল পরীক্ষায় গ্যাপ তৈরি হয়। লেখাপড়ায় তার বন্ধুদের কাছ থেকে অনেকটা পিছিয়ে পড়েন। এক পর্যায়ে লেখাপড়া সংক্রান্ত মানসিক চাপে পড়েন।

একাদশ শ্রেণির ফাইনাল পরীক্ষায় তার আশানুরুপ ফল না হওয়ায় এ বিষয়ে বাবার সাথে তার মনোমালিন্যও হয়। একপর্যায়ে তি‌নি বাড়ি থেকে বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন এবং নিজেই ৩ বছরের ‌বে‌শি সময় ধরে আত্মগোপনে থেকে দেশের বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে সর্বশেষ চট্রগ্রামে গিয়ে বিভিন্ন কম্পিউটারের দোকানে কাজ করতে থাকেন।

এটিইউ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে স্বজনদের সহযোগিতায় তাকে বাড়ি ফেরার আহ্বান জানায়। একপর্যায়ে তি‌নি বাড়ি ফেরার জন্য রাজি হন ‌সোমবার তাকে ফেরৎ আনা হয়।

এর আগে তার বাবা বাদী হয়ে ছেলে নিখোঁজ হওয়ার কথা উল্লেখ ক‌রে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ঘটনাটি গণমাধ‌্যমে প্রকাশিত হলে দেশের বিভিন্ন স্থান থে‌কে ছেলেকে উদ্ধারে সহায়তার জন্য বাদির কাছে মুক্তিপণ দাবি করে কিছু লোক। ওই প্রেক্ষিতে শাফায়ত আল হোসাইনের বাবা আফজাল হোসেন ছেলে অপহৃত হয়েছে ভেবে ময়মনসিংহ কোতোয়ালি থানায় একটি অপহরণ মামলা করেন।

দীর্ঘদিন মামলাটির কোনো কুলকিনারা না হওয়ায় বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে তদন্তের জন্য এন্টি টেররিজম ইউনিটকে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত