ঢাকা, শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

চট্টগ্রামে অপহৃত কিশোরী উদ্ধার, বাবা-মাসহ ছেলে গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ১৭:২৬

চট্টগ্রামে অপহৃত কিশোরী উদ্ধার, বাবা-মাসহ ছেলে গ্রেপ্তার
গ্রেপ্তারকৃত মো. মোদাসসির ও তার বাবা-মা। ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে মাদ্রাসা পড়ুয়া নবম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ঘটনায় মো. মোদাসসির (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় অপহরণের ঘটনার সঙ্গে জড়িত ওই যুবকের মা-বাবাকেও গ্রেপ্তার করা হয়।

বুধবার র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) পতেঙ্গার নাজিরপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত তিনজন হলেন— মো. মোদাসসির, তার বাবা রেজাউল করিম ও মা সাবিহা সুলতানা। তারা চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ছনুয়া এলাকার বাসিন্দা।

র‍্যাব জানায়, অপহৃত ভিকটিম স্থানীয় একটি মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী। আসামি মো. মোদাসসির বিভিন্ন সময়ে তাকে মাদ্রাসায় আসা যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দিতেন এবং বিরক্ত করতেন। গত ১৯ সেপ্টেম্বর রাত ৯টায় ওই ছাত্রী ঘর থেকে বের হয়ে উঠানে পায়চারি করার সময় মোদাসসির দুই-তিনজনের সহযোগিতায় কিশোরীকে অপহরণ করে নিয়ে যান।

পরে এ ঘটনায় ভুক্তভোগীর মা মোদাসসির এবং অজ্ঞাত আরও দুই-তিনজনকে আসামি করে হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন এবং র‍্যাবকে অবহিত করেন। র‍্যাব অপহরণের সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার পতেঙ্গার নাজিরপাড়া এলাকার একটি বাসা থেকে মোদাসসিরসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় অপহৃত কিশোরীকেও উদ্ধার করা হয়।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মোদাসসির এবং তার মা-বাবা স্বীকার করে, তারা গত ১৯ সেপ্টেম্বর রাতে ওই ছাত্রীকে অপহরণ করে। একইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে প্রথমে কক্সবাজারের পেকুয়া এবং পরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিল।

তিনি আরও জানান, গত ৩ অক্টোবর কক্সবাজার থেকে বাস করে চট্টগ্রাম আসেন। পরে সেখানে থেকে নগরের পতেঙ্গা থানাধীন নাজিরপাড়া এলাকার একটি বাসায় আত্মগোপন থাকেন। পরের দিন ৪ অক্টোবর ওই বাসা থেকে অপহৃত ছাত্রীকে নিয়ে গাজীপুর চলে যাওয়ার পরিকল্পনা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের অবস্থান জানতে পেরে সেখানে অভিযান চালানো হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত ছেলে ও তারা মা-বাবাকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে অপহৃত ওই ছাত্রীকেও উদ্ধার করা হয়। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত