ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

পূজামণ্ডপে ঢুকে মাতলামি, স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ২১:০০

পূজামণ্ডপে ঢুকে মাতলামি, স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে
স্বেচ্ছাসেবক লীগ নেতা জুয়েল হিরু। ফাইল ফটো
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়ায় পূজামণ্ডপে ঢুকে মাতলামি করায় জুয়েল হিরু নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে ৬ মাসের কারাদণ্ড ও ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তবে ঘটনাটি মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে উপজেলার বড়হাতিয়া ইউনিয়নে ঘটে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।

দণ্ডপ্রাপ্ত জুয়েল হিরু উপজেলার জুটপুকুরিয়া এলাকার মুহাম্মদ আইয়ুবের ছেলে এবং বড়হাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক।

ওসি মুহাম্মদ আতিকুর রহমান বলেন, নেশাগ্রস্ত অবস্থায় পূজামণ্ডপে ঢুকে দর্শনার্থীদের সঙ্গে অশালীন গালিগালাজ ও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে ওই ব্যক্তি। খবর পেয়ে পুলিশ ও উপজেলা প্রশাসনের উপস্থিতিতে তাকে আটক করে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ বলেন, পূজামণ্ডবে মদ্যপান করে আগত দর্শনার্থীদের অশালীন গালিগালাজ ও বিশৃঙ্খলার চেষ্ট করছিল জুয়েল। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে নেশাগ্রস্ত অবস্থায় জুয়েল হিরুকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা অর্থদণ্ড করা হয়।

বড়হাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, জুয়েল হিরু আমাদের কমিটির গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক ছিলেন। পূজামণ্ডপে মাতলামি করায় ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন বলে আমরা জানি। তার বিরুদ্ধে এখনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। কমিটির সদস্যদের নিয়ে বসে একটি সিদ্ধান্ত নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত