ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

ঝালকাঠিতে অপহরণের পাঁচ বছর পর মাটি খুঁড়ে কঙ্কাল উদ্ধার

  ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ২২:২৯

ঝালকাঠিতে অপহরণের পাঁচ বছর পর মাটি খুঁড়ে কঙ্কাল উদ্ধার
ঝালকাঠি সিআইডি কার্যালয়ে ব্রিফিং। ছবি: প্রতিনিধি

ঝালকাঠির রাজাপুর উপজেলায় অপহরণের পাঁচ বছর পর মীর খায়রুল নামে এক যুবকের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার দুপুরে উপজেলার গালুয়া ইউনিয়নের পূর্বকানুদাসকাঠি গ্রামের হাওলাদার বাড়ির মসজিদের পাশে কবরস্থানের মধ্যে বাঁশঝাড়ের নিচ থেকে প্রত্যক্ষদর্শী সাক্ষীর স্বীকারোক্তি অনুযায়ী মাটি খুঁড়ে খায়রুলের কঙ্কাল উদ্ধার করা হয়।

সন্ধ্যায় ঝালকাঠি সিআইডি কার্যালয়ে সহকারী পুলিশ সুপার এহসানুল হক সাংবাদিকদের জানান, ২০১৭ সাল থেকে গুম হয়ে নিখোঁজ ছিলেন মীর খায়রুল। এই মামলার তদন্ত করতে গিয়ে গত সোমবার রাতে জিজ্ঞাসাবাদের জন্য মিজু নামে মামলার এক সাক্ষীকে সিআইডি কার্যালয়ে নেয়া হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পূর্বকানুদাসকাঠি গ্রামের হাওলাদার বাড়ির মসজিদের পাশে কবরস্থানের মধ্যে বাঁশঝাড়ের নিচ থেকে মাটি খুঁড়ে খায়রুলের কঙ্কাল উদ্ধার করা হয়।

সিআইডি আরও জানায়, ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর মাদক ব্যবসা নিয়ে বিরোধের জেরে মীর খায়রুলকে অপহরণ করে এই মামলার আসামি মনিরের বাড়িতে নিয়ে খুন করা হয়। পরে লাশ বাড়ির পাশে মাটিতে পুঁতে রাখা হয়। আর এ কাজে জড়িত ছিলেন কানুদাসকাঠি এলাকার ফোরকান, সোহাগ, মনির ও গিয়াস নামের চারজন। পরবর্তীতে ওই স্থান থেকে লাশটি পূর্বকানুদাসকাঠি গ্রামের হাওলাদার বাড়ির মসজিদের পাশে কবরস্থানে স্থানান্তরের জন্য দায়িত্ব দেয়া হয় মিজান হাওলাদার মিজু নামের এক ব্যক্তিকে।

এ ঘটনায় খুন হওয়া খায়রুলের ছোট ভাই সিরাজুল ইসলাম বাদী হয়ে ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর রাজাপুর থানায় মামলা দায়ের করেন। থনা পুলিশ কিছুদিন তদন্ত করার পর ওই বছরের ২৬ ডিসেম্বর মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়। মামলার আসামিরা পলাতক রয়েছেন।

খুন হওয়া মীর খায়রুল রাজাপুর শহরের বাইপাস মোড় এলাকার আনছার মীরের ছেলে। তিনি রাজাপুর বাইপাস এলাকায় একটি পরিবহনের কাউন্টারে কাজ করতেন।

কঙ্কাল উদ্ধারের সময় সিআইডি সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন বলে জানান সহকারী পুলিশ সুপার এহসানুল হক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত