ঢাকা, শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

জনগণের সমর্থন নিয়ে প্রতিটি সঙ্কট মোকাবেলা করেছি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২২, ১৬:৩৮  
আপডেট :
 ০৬ অক্টোবর ২০২২, ১৬:৪০

জনগণের সমর্থন নিয়ে প্রতিটি সঙ্কট মোকাবেলা করেছি
সংগৃহীত ছবি
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের সমর্থন থাকায় প্রতিটি সঙ্কট আমরা মোকাবেলা করেছি।

তিনি বলেন, একদিকে করোনা ও অন্যদিকে ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট বিরুপ পরিস্থিতিতেও আমাদের অর্থনীতি এখনো যথেষ্ট ভালো আছে। কোনো দুর্যোগ দেখা দিলেও আমাদের যে রিজার্ভ আছে, তাতে পাঁচ মাসের খাদ্য সামগ্রী কিনতে পারবো।

বৃহস্পতিবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় সরকারপ্রধান বলেন, করোনার কারণে অনেক কার্যক্রম বন্ধ ছিলো। তা সত্ত্বেও আমরা রিজার্ভ যথেষ্ট বাড়িয়েছি। আমাদের আর্থিক একটা স্থিতিশীলতার জন্য যতটা প্রয়োজন উদ্যোগ আমরা নিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, যে কোনো প্রকল্পের ক্ষেত্রে আমরা হিসাব করে দেখি, সেটি আমাদের দেশের জন্য কতটা উপকারী হবে। কত টাকা ঋণ নিতে হবে বা শোধ করার ক্ষেত্রে কতটা সুবিধা-অসুবিধা হবে সে বিষয়গুলো ভাবি।

প্রধানমন্ত্রী বলেন, এক ধরনের মানুষ আছে, সব সময় নেতিবাচক চিন্তা করে। যত ভালোই করুন, তারা ভুল ধরার জন্য বসে থাকে। কিছু পত্রিকা আছে তারা বাংলাদেশের দুর্গতি দেখার আশায় বসে থাকে। এটা যুগ যুগ ধরে দেখে আসছি।

প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ১৫ সেপ্টেম্বর তিনি যুক্তরাজ্যে রাষ্ট্রীয় সফরে লন্ডনে যান এবং সেখানে রানী দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া এবং রাজা তৃতীয় চার্লস আয়োজিত সংবর্ধনায় যোগদান করেন।

তিনি ১৯ সেপ্টেম্বর, নিউইয়র্কের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন। মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানকালে, তিনি ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভাষণ দেন এবং এর পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত