ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ইভিএমে কারচুপির সুযোগ আছে, চ্যালেঞ্জ করার সুযোগ নেই: জি এম কাদের

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২২, ১৭:৩২

ইভিএমে কারচুপির সুযোগ আছে, চ্যালেঞ্জ করার সুযোগ নেই: জি এম কাদের
গোলাম মোহাম্মদ কাদের। ছবি: প্রতিনিধি
লালমনিরহাট প্রতিনিধি

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় সংসদ উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ইভিএমের নির্বাচনে আমাদের আস্থা নেই, জনগণেরও আস্থা নেই। এটাতে কারচুপি সুযোগ রয়েছে।

তিনি বলেন, নির্বাচনী দায়িত্বপ্রাপ্তরা সরকারের নির্দেশের বাহিরে যেতে পারে না। তারা যে ফলাফল ঘোষণা করবে তা মেনে নিতে হয়। এখানে ডকুমেন্ট থাকে না, তাই চ্যালেঞ্জ করার সুযোগ নেই। সুতরাং ইভিএমে গ্রহণযোগ্য নির্বাচন হবে না।

বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট নার্সিং ইনস্টিটিউটের নবীনবরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, বাংলাদেশে দুর্নীতি আর অব্যবস্থাপনার শীর্ষে রয়েছে স্বাস্থ্য বিভাগ। প্রয়োজনের অর্ধেকও নেই চিকিৎসক। লালমনিরহাট জেলার হাসপাতালগুলোতে অনেক চিকিৎসক পদ শূন্য। সংসদসহ মন্ত্রীকেও অনেকবার অনুরোধ করেছি। মন্ত্রীও অনেকবার আশ্বাস দিয়েছেন। কিন্তু ফলাফল তেমন পাই নাই।

তিনি বলেন, অবশের চিকিৎসক থাকলে সার্জারি থাকে না। সার্জারি থাকলে অবশ থাকে না। ফলে অব্যবস্থাপনায় কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে মানুষ। এ চিত্র শুধু লালমনিরহাটে নয়, সারা দেশের সকল হাসপাতালের একই অবস্থা।

লালমনিরহাট নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ছাবেদা বেগমের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টিএমএ মমিন, কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি ও লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত