ঢাকা, শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

দেশে মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২২, ১৬:১৭

দেশে মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা
ভারী বর্ষণের পূর্বাভাস। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অফিস।

পূর্বাভাসে বলা হয়, মৌসুমি বায়ুর প্রভাব সক্রিয় থাকায় শুক্রবার (৭ অক্টোবর) সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের আকাশ মেঘে ঢেকে আছে। এই মেঘের প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

সংস্থাটি জানায়, বঙ্গোপসাগরের লঘুচাপটি বর্তমানে অন্ধ্র উপকূলীয় ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় অবস্থান করছে। যার প্রভাবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া আগামী ৭২ ঘণ্টায় আবহাওয়া পরিস্থিতি প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী তিন দিন পর বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ঢাকা, ভোলা ও রংপুরে ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিলো চট্টগ্রামের সন্দ্বীপে ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত