ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

সোনারগাঁয়ে হত্যা ও ধর্ষণ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

  সোনারগাঁ প্রতিনিধি

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২২, ০১:১৮  
আপডেট :
 ২৯ অক্টোবর ২০২২, ০১:২০

সোনারগাঁয়ে হত্যা ও ধর্ষণ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
সোনারগাঁয়ে হত্যা ও ধর্ষণ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার করে র‌্যাব-১১ । ছবি : প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হত্যা ও ধর্ষণ মামলার মৃত্যুদণ্ডের রায় ঘোষণার পরদিন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নবি হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। সোনারগাঁয়ের পাশের উপজেলা আড়াইহাজারের বাগাদী থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় র‌্যাব-১১ সহকারী পুলিশ সুপার রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নবি আড়াইহাজারের বগাদী এলাকার জায়েদ আলীর ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১০ সালের ১ জানুয়ারি সোনারগাঁয়ের সাদিপুর এলাকায় কিশোরীকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করেন নবি হোসেন। পরে তাকে গলায় রুমাল পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন। ওই কিশোরীর পাশের বাড়িতেই ভাড়া থাকতেন তিনি। এ ঘটনায় নিহতের মা সোনারগাঁ থানায় মামলা করেন।

আরও পড়ুন: কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত

জানা গেছে, পুলিশ ২০১০ সালের ২৮ মার্চ আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করে। হত্যার চার দিন পর আড়াইহাজার থেকে নবিকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতে ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন আসামি নবি হোসেন।

এরপর জামিনে বের হয়ে তিনি আত্মগোপনে চলে যান। মামলায় পুলিশ ও চিকিৎসকসহ ১১ জনের সাক্ষ্য শেষে গত বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত নবি হোসেনের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত