ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

পথ শিশুদের পাশে টুগেদার ফর বাংলাদেশ

পথ শিশুদের পাশে টুগেদার ফর বাংলাদেশ
কার্নিভাল অফ হোপ। ছবি: নিজস্ব।

পথশিশুদের পাশে এগিয়ে এসেছে টুগেদার ফর বাংলাদেশ নামের এক অলাভজনক প্রতিষ্ঠান। তহবিল সংগ্রহে প্রতিষ্ঠানটি আয়োজন করেছিলো ‘কার্নিভাল অফ হোপ’ নামের সঙ্গীতা অনুষ্ঠান, যা থেকে অর্জিত সকল অর্থ দেয়া হবে পথশিশুদের কল্যাণে।

শনিবার রাজধানীর ধানমন্ডির সেলিব্রেটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। টুগেদার ফর বাংলাদেশ সম্মিলিত ভাবে স্ট্যান্ড আপ ঢাকা এবং ১১ জন সঙ্গীত শিল্পীর সমন্বয়ে অনুষ্ঠানটি আয়োজন করে।

রায়হান ইসলাম শুভ্র, রোমেল অ্যান্ড ফ্রেন্ডস, কাকতাল এবং আয়নুস মহল্লা এই চার শিল্পী তাদের সুরের মূর্ছণায় গোটা অনুষ্ঠান মনোমুগ্ধকর করে তোলে।

অনুষ্ঠান প্রসঙ্গে টুগেদার ফর বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও টিম লিডার এস এম নাজমুস সাকিব বলেন, কার্নিভাল অফ হোপ অন্য কনসার্ট বা বিনোদন ইভেন্টের চেয়ে বেশি কিছু। কারণ কার্নিভাল অফ হোপ সেইসব ছোট বাচ্চাদের জন্য, যাদের অন্যদের তুলনায় একটু বেশি সাহায্য এবং সমর্থন প্রয়োজন। সত্যি বলতে তাদের মুখে হাসি এবং জীবনে আশা ফিরিয়ে আনার জন্য এটি আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা। আমরা সবাই জানি, আশাই আমাদের জীবনকে এগিয়ে নিয়ে যায়।

তিনি আরও যোগ করেন যে, আগত সকল শিল্পীরা তাদের অনুষ্ঠান হতে অর্জিত সকল অর্থ পথশিশুদের কল্যাণে দান করেছেন। তারা আশা করেন তাদের এই প্রয়াস দেশ এবং দেশের জনগণের স্বার্থে তরুণদের এগিয়ে আসতে অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানটির অন্যতম সংগঠক ফাইয়াজ আহমেদ জানান, এটি ছিল ব্যস্তময় কিন্তু সত্যিই উপভোগ্য এবং কার্যকর! ৭ ঘণ্টাব্যাপি এই অনুষ্ঠানে দর্শকরা ক্লান্ত হলেও প্রাণবন্ত ও উচ্ছলতার সাথে এটি শেষ হয়।

উল্লেখ্য, টুগেদার ফর বাংলাদেশ, এস এম নাজমুস সাকিব কর্তৃক প্রতিষ্ঠিত একটি অলাভজনক প্রতিষ্ঠান। এটি ২০২০ সালে প্রতিষ্ঠিত হয়। তাদের প্রধান উদ্দেশ্য হল সারা বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষদের সহায়তা করা। সংগঠনটি একদল তরুণদের নিয়ে মহৎ উদ্দেশ্যে গঠিত। তারা এর আগেও করোনা-পরবর্তী সহায়তার জন্য ত্রাণ ব্যবস্থা এবং সিলেট বন্যা ট্র্যাজেডির মতো অন্যান্য সামাজিক প্রচারণা ও কর্মসূচির আয়োজন করেছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত