ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে শুরু হয়েছে মাসব্যাপী আয়কর রিটার্ন সেবা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০১ নভেম্বর ২০২২, ১৪:২২

চট্টগ্রামে শুরু হয়েছে মাসব্যাপী আয়কর রিটার্ন সেবা
শুরু হয়েছে মাসব্যাপী আয়কর রিটার্ন সেবা। ছবি: প্রতিনিধি

চট্টগ্রামে শুরু হয়েছে মাসব্যাপী আয়কর রিটার্ন ও তথ্য সেবা। চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। চট্টগ্রামের ৪টি কর অঞ্চলে কর জমা দিতে পারবেন কর দাতারা।

মঙ্গলবার পায়রা উড়িয়ে সেবা মাসের সূচনা করেন চট্টগ্রাম কর আপীল কমিশনার সফিনা জাহান। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কর কমিশনার মো. ইকবাল বাহার, কর অঞ্চল-২ এর কর কমিশনার সামিয়া আখতার, কর অঞ্চল-৩ এর কর কমিশনার মো. শাহাদাৎ হোসেন শিকদার এবং কর অঞ্চল-৪ এর কর কমিশনার ছাবিনা ইয়াসমিন।

সেবা মাস উপলক্ষে নগরীর আগ্রাবাদের সিডিএ আবাসিক এলাকার কর অঞ্চলগুলোর কার্যালয়ে বসেছে কর কর্মকর্তা ও করদাতাদের প্রাণের মেলা। আয়কর রিটার্ন ফরম, চালান ও সিটিজেন চার্টার সংগ্রহে ভিড় করছেন আয়কর দাতারা।

নির্দিষ্ট স্টলে নবীন করদাতাদের নানা কৌতূহল, প্রশ্ন, দ্বিধা দূর করছেন কর কর্মকর্তা ও কর আইনজীবীরা। মাসব্যাপী এ আয়োজনে চট্টগ্রাম আয়কর বিভাগের ৪টি জোনের ৮৮টি সার্কেলের আয়কর রিটার্ন গ্রহণ, প্রাপ্তি স্বীকার প্রদান, রিটার্ন ও চালান ফরম সরবরাহসহ আয়কর এবং রিটার্ন সংক্রান্ত তথ্য ও পরামর্শ দেয়া হবে।

উল্লেখ্য, চট্টগ্রামের চারটি কর অঞ্চলে করদাতাদের জন্য ই-টিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশনের ব্যবস্থা রয়েছে। প্রতিটি কর অঞ্চলের নিজস্ব ওয়েবসাইট তথ্যসহ হালনাগাদ করা হচ্ছে। ওয়েবসাইটে আয়কর-সংক্রান্ত বিভিন্ন ফর্ম, পরিপত্র, রিটার্ন পূরণের নির্দেশিকা, ভিডিও টিউটোরিয়ালসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য সন্নিবেশ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত