ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মাছ চুরি-লুটপাটের মামলায় কারাগারে ৫ জন

  রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা

প্রকাশ : ০৬ নভেম্বর ২০২২, ১৬:৫৪

মাছ চুরি-লুটপাটের মামলায় কারাগারে ৫ জন

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে পুকুরের মাছচুরি, মাছ লুটপাট ও মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় করা মামলায় পাঁচ জন আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার দুপুরে ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে জামিন চাইতে গেলে আদালতের বিচারক রমেশ কুমার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি বাদীপক্ষের আইনজীবি অ্যাডভোকেট আবু হাসনাত বাবু নিশ্চিত করেছেন।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের আমতলা গ্রামের ফয়জুল ইসলাম, ফারুক হোসেন, তরিকুল ইসলাম, নাজিরুল, রুবেল ইসলাম।

মামলার বরাতে বাদীপক্ষের আইনজীবী আবু হাসনাত বাবু বলেন, মামলার বাদী মাছচাষি আব্দুর রাজ্জাক উপজেলার দুওসুও ইউনিয়নের চড়কডাঙ্গী গ্রামের অবস্থিত তার চাষাবাদকৃত পুকুরের মাছ প্রতিদিনের মতো গত ২১ অক্টোবর রাতেও পাহারা দিচ্ছিলেন। রাত সাড়ে ৩টার সময় ফইজুলসহ তিনজন জাল দিয়ে মাছ চুরি করতে গেলে ফইজুলকে আটক করে রাজ্জাক। অপর দুজন ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়।

শুক্রবার সকালে তাকে বালিয়াডাঙ্গী থানায় সোপর্দ করতে গেলে ফইজুল শারীরিক ভাবে অসুস্থ হওয়ায় পুলিশের পরামর্শে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান মাছচাষি রাজ্জাক। পরে ওইদিন সকালে মামলার অন্য আসামিরা হাসপাতালের সামনে মামলার বাদী আব্দুর রাজ্জাকের বাবার মোটরসাইকেল ছিনতাই ও বেলা সাড়ে ১১টায় ৩০/৩৫ জন লোক সংঘবদ্ধ হয়ে পুকুরের মাছ জাল দিয়ে তুলে নিয়ে যায়।

তিনি আরও বলেন, এ ঘটনায় গত ২৭ অক্টোবর বাদীপক্ষের হয়ে আমি ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৭ জনের নাম উল্লেখ এবং ২৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করি। সেই মামলায় রোববার ৫ জন এজাহারভুক্ত আসামি জামিন চাইতে আসলে আদালত তাদের কারাগারে পাঠায়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত