ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বিএনপি ভাবছে ক্ষমতার কাছাকাছি চলে এসেছে: মির্জা আজম

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২২, ১৬:৩৭

বিএনপি ভাবছে ক্ষমতার কাছাকাছি চলে এসেছে: মির্জা আজম
বর্ধিতসভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। ছবি: প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, বিএনপি একের পর এক মহাসমাবেশ করেছে এবং সমাবেশে প্রচুর সংখ্যক লোক উপস্থিত হচ্ছে। এসব উপস্থিতি দেখে তারা মনে করছে রাষ্ট্রীয় ক্ষমতার কাছাকাছি চলে আসছে। প্রশাসনের লোকজন ও সাধারণ মানুষের মধ্যে এর প্রভাব পড়ছে। সে কারণে সমাবেশ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। আগামী ২৪ নভেম্বর যশোরে ও ৪ ডিসেম্বর চট্টগ্রামে মহাসমাবেশ করা হবে। এর আগে ১১ নভেম্বর ঢাকায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত হবে, সেখানে প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন। আওয়ামী লীগও চাচ্ছে জনসম্পৃক্ততা বেশি এমন কর্মসূচি গ্রহণ করতে। আমরা এর আগে যে সমাবেশগুলো করেছি তা বিএনপির মহাসমাবেশের কাউন্টার হিসাবে।

মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষ্যে অনুষ্ঠিত বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আজম বলেন, আমরা এমন সময় সম্মেলন করছি যখন বিরোধ দল রাজপথে নেমেছে, সরকার পতনের লক্ষ্যে তারা আন্দোলন করছে। বঙ্গবন্ধুর খুনি জিয়াউর রহমানের দল বিএনপিও রাষ্ট্রীয় ক্ষমতায় যেতে চায়। তাদেরকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হবে, যে কারণে জেলা সম্মেলনগুলো গুরুত্বসহকারে করা হচ্ছে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের দৃষ্টিতে আনতে আমাদের সম্মেলনগুলো সমাবেশের আদলে করা হবে। যাতে সাধারণ মানুষের উপস্থিতি বিএনপির দৃষ্টিতে আসে। এরই আদলে গোপালগঞ্জের জেলা সম্মেলন করা হবে। গত ১৪ বছরে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার কারণে সাংগঠনিক চর্চা থেকে আমরা দূরে সরে এসেছি। গঠনতন্ত্রের নির্দেশগুলো পলন করা হচ্ছে না। গঠনতন্ত্রে উল্লেখ রয়েছে প্রতিটি ইউনিট প্রতি মাসে কম করে হলেও একটি করে কার্যনির্বাহী কমিটির সভা করবে। কিন্তু আমরা তা করি না, ৬ মাস, ৯ মাস এমনকি অনেক জেলায় ৩ বছরেও কোন সভা হয় না। ৩ মাস বা ৬ মাস পরপর একটি করে বর্ধিতসভা করার কথাও রয়েছে কিন্তু সেটাও করা হয় না। ৬ মাস পরপর একটি কর্মী সভা ও বছর শেষে একটি জনসভা করার কথা আছে কিন্তু আমরা সেগুলোও করি না।

মির্জা আজম আরও বলেন, গতকাল আমরা গাজীপুরে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করেছি। সেই তারিখটি যেদিন বিএনপির মহাসমাবেশ রয়েছে। আগামী ১৯ নভেম্বর এ সম্মেলন হবে। আগামী ২৬ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন করা হবে। ওই দিনও বিএনপির সমাবেশ রয়েছে। আগামী ৩ ডিসেম্বর বিএনপির সমাবেশ রয়েছে, সেদিনও কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলন হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিতসভায় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সদস্য আনোয়ার হোসেন, সদস্য ইকবাল হোসেন অপু এমপি, সদস্য সাহাবুদ্দিন ফরাজী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত