ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

প্রেমের টানে ইতালিয়ান তরুণী কক্সবাজারে

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১১ নভেম্বর ২০২২, ২৩:৫৪  
আপডেট :
 ১২ নভেম্বর ২০২২, ০৮:৫৬

প্রেমের টানে ইতালিয়ান তরুণী কক্সবাজারে
ছবি: সংগৃহীত

কক্সবাজারের ছেলে রুনেক্স বড়ুয়ার (২৭) প্রেমে পড়ে বাংলাদেশে ছুটে এলেন ইতালিয়ান তরুণী রুবরেটা (২২)। বুধবার ইতালির সার্দেনিয়া শহর থেকে কক্সবাজারের রামু উপজেলার হাইটুপি গ্রামে আসেন তিনি। রুনেক্স রামু হাইটুপি এলাকার ফ্রান্স প্রবাসী বিকাশ বড়ুয়ার ছেলে। তাদের আদিবাড়ি উখিয়া উপজেলার রাজাপালংয়ের সীলের ছড়া এলাকায়।

রুনেক্স বড়ুয়া জানান, হোটেলে একসঙ্গে কাজ করার সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে বিয়ের সিদ্ধান্ত নেন তারা। সম্প্রতি তিনি দেশে আসেন। বুধবার ইতালির সার্দেনিয়া শহর থেকে বাংলাদেশে আসেন রুবরেটা।

কক্সবাজারে বাঙালি সংস্কৃতির সঙ্গে খাপ খাওয়ানোর চেষ্টা করছেন রুবরেটা। এ মাসেই পারিবারিকভাবে তাদের বিয়ের আয়োজন চলছে।

রুবরেটা বলেন, ‘মানুষের জীবন একটি। জীবনের সঙ্গীও একজন হওয়া উচিত। কিন্তু আমার সমাজে সেটা নেই। আমি বিশ্বাস করি, রুনেক্স আমার জীবনে একমাত্র সঙ্গী হয়ে থাকবে। ওকে পেয়ে আমি দারুণ খুশি।’

রুনেক্সের ভাই শাওন বড়ুয়া বলেন, ‘আমরা খুবই উচ্ছ্বসিত। ভাষাগত কিছু সমস্যা থাকলেও সবকিছুতেই মানিয়ে নিচ্ছেন বৌদি। বাঙালি পোশাকে ভাইয়ের সঙ্গে কক্সবাজারসহ বাংলাদেশের দর্শনীয় স্থানগুলো ঘুরে বেড়াচ্ছেন তিনি। খবর পেয়ে এলাকার লোকজন বৌদিকে দেখার জন্য বাড়িতে ভিড় করছেন।’

তাদের মা সুমি বড়ুয়া বলেন, ‘ঘরে বিদেশি বউ আনবো, ‘এটা আমাদের স্বপ্ন ছিল। রুনেক্সকে দিয়ে সেটা বাস্তবে রূপ পাচ্ছে। আমরা রুবরেটাকে পেয়ে খুব খুশি।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত