ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

মিরসরাইয়ে শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি পরীক্ষা সম্পন্ন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১২ নভেম্বর ২০২২, ১০:০৭

মিরসরাইয়ে শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি পরীক্ষা সম্পন্ন
বৃত্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করছেন অতিথিরা। ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা শান্তিনীড়ের ১৪তম শিক্ষোন্নয়ন বৃত্তি সম্পন্ন হয়েছে। শুক্রবারসকাল ১০টা থেকে একযোগে ১৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় মিরসরাই, সীতাকুন্ড ও ছাগলনাইয়া উপজেলার ২৭১ শিক্ষা প্রতিষ্ঠানের ৫ হাজার ৭ শত ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পরীক্ষা নিয়ন্ত্রক মিরসরাই কলেজের অধ্যক্ষ মো. নুরুল আফছার এবং শান্তিনীড় সভাপতি ইঞ্জিঃ আশরাফ উদ্দিন সোহেলের সার্বিক তত্ত্বাবধানে শিক্ষোন্নয়ন বৃত্তির আহবায়ক রাঙ্গুনিয়া ডিগ্রী কলেজের প্রভাষক একরামুল হক ও সদস্য সচিব মোহাম্মদ আবু সায়েদসহ ১৪টি কেন্দ্রে আলাদা কেন্দ্র সচিব ও সহকারী কেন্দ্র সচিব এবং ২৪১জন হল পরিদর্শক এবং সংগঠনের বিভিন্ন পর্যায়ের শতাধিক সদস্য পরীক্ষা গ্রহণের যাবতীয় দায়িত্ব পালন করেন।

বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে কেন্দ্র সচিব বিদ্যালয় প্রধান শিক্ষক মো. এনামুল হক, সহকারী সচিব সংগঠনের সহ-সভাপতি মুহাম্মদ দিদারুল আলম, মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব হোসাইন সবুজ, সহকারী কেন্দ্র সচিব সংগঠনের সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন, শিশু নিকেতনের কেন্দ্র সচিব সম্রাট দে, সহকারী সচিব সংগঠনের সমাজ কল্যাণ সম্পাদক মো. শওকত হোসেন ও ইসমাঈল হোসেন খোকন, চিনকি আস্তানা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব প্রধান শিক্ষক মো. মোকাররম হোসেন চৌধুরী, সহকারী সচিব সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আরিফ ও আবু বক্কর ছিদ্দিক রিশাত, চিনকি আস্তানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব প্রধান শিক্ষক মো. সিরাজ উদ্দিন, সহকারী সচিব সংগঠনের তথ্যপ্রযুক্তি সম্পাদক ইয়াছিন শরীফ ও মো. জাকারিয়া আশিক, আল-হেরা স্কুল এন্ড কলেজের কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. শাহজাহান, সহকারী সচিব সংগঠনের সাধারণ সম্পাদক মৃদুল চন্দ্র দাশ ও সাবেক মহিলা সম্পাদিকা খাদিজাতুল কোবরা লুবনা, বারইয়ারহাট কলেজের কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. আলমগীর, সহকারী কেন্দ্র সচিব বৃত্তির যুগ্ম-আহবায়ক ফয়সাল ভূইয়া রাজীব, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক মেহেদী হাসান চৌধুরী ও আলী জাবের, মিরসরাই লতিফীয়া কামিল মাদরাসার কেন্দ্র সচিব জিয়াউল হক, সহকারী সচিব বৃত্তির আহবায়ক একরামুল হক, মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব প্রধান শিক্ষক মো. আজিম উদ্দিন, সহকারী কেন্দ্র সচিব সংগঠনের ক্রীড়া সম্পাদক নুর-এ-জাহেদ ও দুস্থ’-ত্রাণ সম্পাদক রায়হান চৌধুরী, বারইয়ারহাট পৌর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব অঞ্জন চক্রবর্ত্তী, সহকারী কেন্দ্র সচিব শ্যামল চন্দ্র নাথ ও জামাল উদ্দিন শাহীন, হিঙ্গুলী কদমতলা দাখিল মাদরাসায় কেন্দ্র সচিব মাওলানা বোরহান উদ্দিন, সহকারী কেন্দ্র সচিব সংগঠনের অর্থ সম্পাদক সবুজ সেন ও আবদুর রহমান বিশ্বাস, মারূফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ে কেন্দ্র সচিব প্রধান শিক্ষক মুহাম্মদ নাজিম উদ্দিন, সহকারী কেন্দ্র সচিব মো. জিয়া উদ্দিন, সাইনিং স্কুল এন্ড কলেজে কেন্দ্র সচিব অধ্যক্ষ ইমাম উদ্দিন, সহকারী কেন্দ্র সচিব সরোয়ার মাহবুব ও ফখরুল ইসলাম এবং এসএম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্র সচিব মাজহারুল হক এবং সহকারী কেন্দ্র সচিব সংগঠনের যুগ্ম-সম্পাদক শেখ কামরুল হাসান নিজামী পলাশ।

এসময় পরীক্ষার হল পরিদর্শন করেন খাগড়াছড়ি জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন, মিরসরাই উপজেলার সাবেক সহকারী কমিশনার (ভূমি) কায়সার খসরু, নোয়াখালী বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ সাইফুর রহমান সুজন, টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন, বারইয়ারহাট কলেজের প্রভাষক বোরহান উদ্দিন, নিজামপুর সরকারি কলেজের প্রভাষক জসীম উদ্দিন, লায়ন্স ক্লাব অব চিটাগাং মিরসরাইয়ের পরিচালক লায়ন এজেড এম সাইফুল ইসলাম টুটুল, মিরসরাই প্রেস ক্লাবের সভাপতি নুরুল আলম, সাংবাদিক মাহবুবুর রহমান পলাশ, এম মাঈন উদ্দিন, আনোয়ার হোসেন প্রমুখ।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল বলেন, ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে অন্যান্য চলমান সামাজিক কার্যক্রমের পাশাপাশি ২০০৭ সাল থেকে শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি কার্যক্রম টানা ১৪বছর অত্যন্ত দক্ষতা ও সফলতার সহিত সম্পন্ন হয়ে আসছে। এছাড়াও দুস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ, শীত বস্ত্র বিতরণ, পবিত্র রমজান মাসে ঈদ সামগ্রীসহ বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কাজ করে থাকে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত