ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

টাকা লুট করতেই হত্যা, দুই বছর পর আসামি গ্রেপ্তার

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২২, ১৯:২০

টাকা লুট করতেই হত্যা, দুই বছর পর আসামি গ্রেপ্তার
গ্রেপ্তার হওয়া আসামি। ছবি: প্রতিনিধি

গাজীপুরের রাজাবাড়ি এলাকায় নেসলে বাংলাদেশ’র কর্মচারী ছিলেন দুলাল হোসেন। প্রায় দুই বছর আগে তার মানিব্যাগ থেকে টাকা লুট করে নিতে বাঁশ দিয়ে মাথায় আঘাত করে হত্যা করা হয়। দুই বছর পর হত্যা মামলার মূল আসামিকে গ্রেপ্তার করেছে গাজীপুর পিবিআই পুলিশ। হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার নোয়াগাঁও এলাকায় ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি।

গ্রেপ্তারকৃত হাসান ইবনে মারুফ আনসারী (২৪), গাজীপুরের শ্রীপুর উপজেলার নোয়াগাঁও গ্রামের জালাল উদ্দিন আসনারীর ছেলে।

নিহত দুলাল হোসেন (৩৫), শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের আমির হোসেনের ছেলে। তিনি নেসলে বাংলাদেশ-এর নুডুলস বিভাগে চাকরি করতেন।

গাজীপুর পিবিআই’র উপ-পরিদর্শক মো. জামালউদ্দিন জানান, দুলাল হোসেন ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি রাত আনুমানিক ১০টার দিকে কর্মস্থল থেকে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে রাজেন্দ্রপুর এলাকার একটি এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করেন। এসময় তাকে টাকা ওঠাতে দেখন আসামি হাসান ইবনে মারুফ ও তার সহযোগীরা। সেখান থেকেই তারা দুলাল হোসেনকে ফলো এবং ওই টাকা লুট করার পরিকল্পনা করেন। সেই পরিকল্পনা অনুযায়ী দুলালের বাড়ির পাশে সরু রাস্তা দিয়ে একা বাসার উদ্দেশে রওয়ানা হওয়ার পর আগে থেকে ওঁৎ পেতে থাকা আসামিরা তার মাথায় বাঁশ দিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এসময় তার মানিব্যাগ থেকে টাকা লুট করে ভাগাভাগি করে নেন তারা। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় ২০২০ সালের ১ মার্চ নিহতের বড় ভাই মো. বিল্লাহ হোসেন বাদি হয়ে শ্রীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন হয়ে গেলেও শ্রীপুর থানা পুলিশ হত্যার রহস্য বা ওই ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি। পরে আদালত মামলাটি পিবিআই পুলিশকে তদন্তের নির্দেশ দেন। সেই মোতাবেক তদন্ত করে পুলিশ গত বুধবার অভিযান চালিয়ে আসামি হাসান ইবনে মারুফ আনসারীকে গ্রেপ্তার করে। পরে তাকে আদালতে সোপর্দ করা হলে হত্যার দায় স্বীকার করে ১৪৬ ধারায় জাবনবন্দি দিয়েছেন।

পিবিআই পুলিশ সুপার মাকছুদের রহমান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত