ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

জঙ্গি ছিনতাই: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ নভেম্বর ২০২২, ১৯:৫০  
আপডেট :
 ২২ নভেম্বর ২০২২, ১৯:৫৩

জঙ্গি ছিনতাই: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি
সিসি ক্যামেরায় ধরাপড়া একটি ভিডিওতে পেছনের মোটর সাইকেলে (তিনজন বসা) জঙ্গিরা পালাচ্ছিলো বলে ধারণা করা হচ্ছে। ফাইল ফটো

জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় এবার একটি তদন্ত কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত রোববার ঢাকার আদালত চত্বর থেকে জঙ্গি ছিনিয়ে নেয়ার পরই ঢাকা মহানগর পুলিশ একটি তদন্ত কমিটি করেছে। পরদিন পুলিশ সদর দপ্তর আরেকটি কমিটি গঠন করে।

এরপর মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের চার সদস্যের তদন্ত কমিটি গঠনের কথা জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

তিনি বলেন, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (কারা অনুবিভাগ) এ কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির বাকি তিন সদস্য হলেন- মহাপুলিশ পরিদর্শকের প্রতিনিধি (ডিআইজি পদ মর্যাদার নিচে নয়), অতিরিক্ত কারা মহাপরিদর্শক এবং ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট। তিনি আরো জানান, কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে বলে।

তদন্ত কমিটির চিঠিতে বলা হয়েছে, ২০ নভেম্বর ঢাকার সিএমএম আদালত প্রাঙ্গণ থেকে সন্ত্রাসবিরোধী আইনে সাজাপ্রাপ্ত আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব ও মাইনুল হাসান শামীম ওরফে ইমরানকে (ব্লগার দীপন এবং অভিজিৎ হত্যা মামলায় মৃত্যু দণ্ডের আদেশপ্রাপ্ত আসামি) তার সহযোগীরা পুলিশ সদস্যদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হলো।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত