ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

দেবীদ্বারে ব্রাজিলের পতাকার রঙে গাড়ি

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২২, ১১:৫০

দেবীদ্বারে ব্রাজিলের পতাকার রঙে গাড়ি
ছবি: প্রতিনিধি
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা দেবীদ্বারে কাতার বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে দেশ। কুমিল্লা শহর লেগেছে এর ছোঁয়া। কে ফেভারিট, কে জিতবে কাতার বিশ্বকাপ তা নিয়ে ঘরে-বাইরে আর চায়ের স্টলে চলছে মুখরোচক আলোচনা। বিশেষ করে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে বিশ্ব ফুটবলের দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

জার্মানি, ইংল্যান্ড, ইত্যালি স্পেনসহ অন্য দলের সমর্থক থাকলেও মূলত ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকের পরিমাণই বেশি।

চলছে প্রচণ্ড বাকযুদ্ধও। তর্কযুদ্ধে কেউ কাউকে এতটুকো ছাড় দিচ্ছেন না। নেইমার ও মেসি যেন এখন সবার মুখে মুখে। তবে স্বদেশ প্রেম কমতি নেই সোহেলের, নিজ দেশের লাল সবুজের পতাকা গাড়ির সামনে লাগিয়ে সমর্থীত দলের পতাকা দিয়ে সাজিয়ে রঙিন করেছেন প্রাইভেটকারটি। তবে শহরজুড়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে সোহেল মিয়া ব্রাজিল গাড়ি নিয়ে। কুমিল্লার দেবীদ্বার উপজেলার বোসনা এলাকার বাসিন্দা পরিবহন ব্যবসায়ী সোহেল মিয়া নিজ মালিকানাধীন একটি প্রাইভেট কারকেও ব্রাজিলের পতাকার রঙে সাজিয়েছেন

ব্রাজিল গাড়ি দেখতে আসা শিক্ষার্থী, যুবক ও পেশাজীবীদের সঙ্গে কথা বললে তারা জানান, সোহেল মিয়া এই গাড়িটি দেখতে খুবই সুন্দর। তিনি সুন্দর করে ব্রাজিলের পতাকার রঙে গাড়িটি সাজিয়েছেন। তার গাড়ি দেখেই মনে হবে তিনি ব্রাজিলের একনিষ্ঠ একজন ভক্ত।

প্রিয় দলের জন্য শুভ কামনা জানিয়ে স্কুলছাত্র সোহান বলেন, শিশুকাল থেকে ব্রাজিলের খেলা দেখি, ইনশাল্লাহ এবারও সব খেলা দেখবো।

আর্জেন্টিনার সমর্থক এক কলেজ ছাত্র বলেন, আমি আর্জেন্টিনার সাপোর্টার হলেও সোহেল মিয়া এই গাড়িটি দেখতে ভালো লাগে। তবে আমি চাই আর্জেন্টিনা কাপ জিতুক।

ব্রাজিল গাড়ি মালিক সোহেল মিয়া বলেন, ব্রাজিলের খেলা ভালো লাগে, ছোট থেকেই ব্রাজিলের খেলা দেখি। আমি ব্রাজিলকে ভালোবাসি। আমি ব্রাজিলের গেঞ্জি বানিয়েছি, ব্রাজিল গাড়ি করেছি, কুমিল্লার দেবীদ্বার উপজেলার বিভিন্ন স্থানে পতাকা লাগিয়েছি। আমার কামনা এবার শতভাগ আশাবাদী ৬ নম্বর কাপ এবার ব্রাজিলের ঘরে যাবে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত