ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিনিময় প্ল্যাটফর্ম থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১৪:২৭

বিনিময় প্ল্যাটফর্ম থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ৩
গ্রেপ্তারকৃত তিন প্রতারক। ছবি: নিজস্ব

সাম্প্রতিক সময়ে উদ্বোধন করা বাংলাদেশ ব্যাংকের প্রতিষ্ঠিত ‘বিনিময়’ প্ল্যাটফর্ম ব্যবহার করে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে ৯৬ লাখ ৭৪ হাজার ২৫৭টাকা প্রতারণা করেছে একটি সংঘবদ্ধ চক্র। গত ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত ডিজিটাল প্রতারণার মাধ্যমে এই অর্থ আত্মসাৎ করা হয়।

এই প্রতারক চ‌ক্রের তিন সদস‌্যকে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লি‌শের অপরাধ তদন্ত বিভাগ (সিআই‌ডি)। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. গোলাম রব্বানী, . মো. শামীম আহমেদ, রুহুল আমিন।

গ্রেপ্তারকৃতদের কাছ থে‌কে কম্পিউটারের সিপিইউ, বিপুল পরিমাণ মোবাইল সিম, ব্যাংকের চেক বই, ডেবিট-ক্রেডিট কার্ড, ১৪টি মোবাইল ফোন ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন ধরনের রেজিস্টারসহ গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়ে‌ছে।

বুধবার বগুড়া থে‌কে তা‌দের গ্রেপ্তার ক‌রে সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের একটি দল। এছাড়া চক্রের আরও তিন সদস্য নজরদারিতে থাকার কথা জা‌নি‌য়ে‌ছে সিআইডি।

বৃহস্পতিবার রাজধানীর মা‌লিবা‌গে সিআইডি কার্যাল‌য়ে সংবাদ সম্মেলনে সংস্থার প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া ব‌লেন, প্রতারক চক্রটি মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের সেল‌ফি‌নের প্ল্যাটফর্ম ব্যবহার করে বিনিময়ে প্রবেশ করে তাদের নিজেদের বিকাশের ব্যক্তিগত অ্যাকাউন্টে অবৈধভাবে টাকা ট্রান্সফার করার জন্য অনুরোধ পাঠায়। অনুরোধের প্রেক্ষিতে বিকাশ থেকে প্রতারকদের বিকাশের ব্যক্তিগত অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হয়।

সিআইডি প্রধান বলেন, এ সময়ে প্রতারক চক্রের সদস্যদের সেল‌ফিন অ‌্যাপ অ্যাকাউন্টে কোনো টাকা না থাকা সত্ত্বেও বিনিময় প্ল্যাটফর্ম থেকে ডিজিটাল প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে।

বাংলাদেশ জার্নাল/সুজন/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত