ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

চনপাড়ায় র‌্যাবের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৭:২১

চনপাড়ায় র‌্যাবের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৩
গ্রেপ্তারকৃতরা। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া এলাকায় অভিযান চালিয়ে র‌্যাবের ওপর হামলায় জড়িত অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আবু বক্কর সিদ্দিক রনি ওরফে মালটা রনি (৩২), মো. সাইজুদ্দিন (২৪) ও মো. বিল্লাল হোসেন (২৮)।

বৃহস্পতিবার রাতে র‌্যাব-১১ এর একটি দল এই অভিযান চালায়।

শুক্রবার ব্যাটালিয়নের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু বলেন, গ্রেপ্তারকৃতরা গত ২৭ সেপ্টেম্বর র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারনামীয় আসামি। মামলার পর থেকে তারা আত্মগোপনে ছিলেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর র‌্যাব-১ এর একটি দল রূপগঞ্জ থানা এলাকায় মাদকবিরোধী অভিযান চালায়। অভিযানকালে চনপাড়া এলাকা থেকে বিপুল মাদকদ্রব্য গাঁজা ও হেরোইনসহ ২ জন মাদক ব্যবসায়ীকে হাতেনাতে আটক করে। ঘটনাস্থলে আইনি কার্যক্রম শেষে আসামিসহ গাড়িতে ওঠার সময় গ্রেপ্তারকৃতদের ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যে সহযোগীরা মাইকিংয়ের মাধ্যমে ডাকাত ডাকাত বলে গুজব ছড়িয়ে প্রায় ৪০০/৫০০ লোক আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ রাস্তার পাশে আগুন জ্বালিয়ে র‌্যাবের দলকে অবরুদ্ধ করে এবং সরকারি কাজে বাধা দিয়ে গুলি করে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে।

এ সময় টহলরত র‌্যাব সদস্যরা আহত হন এবং টহল গাড়িসহ সরকারি সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়। ওই ঘটনায় র‌্যাব বাদী হয়ে ২৮ সেপ্টেম্বর রূপগঞ্জ থানায় মামলা করে।

র‌্যাব জানায়, মামলাটি র‌্যাব ১১ এর গোয়েন্দা টিম যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই তিন আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রূপগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমপি

  • সর্বশেষ
  • পঠিত