ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ চলছে

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১১:৪৯  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০২২, ১১:৫৯

কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ চলছে
বিএনপির বিভাগীয় গণসমাবেশ। ছবি: সংগৃহীত
কুমিল্লা প্রতিনিধি

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে কুমিল্লায় শুরু হয়েছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। শনিবার বেলা ১১টায় কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশ শুরু হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে দলে দলে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যোগ দিয়েছেন। গণসমাবেশস্থল টাউন হল মাঠ কানায় কানায় পূর্ণ । মিছিল-স্লোগান ও মাইকিংয়ে মুখর নগরী। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি আহবায়ক আমিনুর রশিদ ইয়াসিনের সভাপতিত্বে কুমিল্লার আশপাশের জেলার নেতারা বক্তব্য দিচ্ছেন। সমাবেশ পরিচালনা করছেন কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, কুমিল্লা উত্তর বিএনপি সদস্য সচিব এ এফ এম তারেক মুন্সি, কুমিল্লা দক্ষিণ বিএনপি সদস্য সচিব মো. জসিম উদ্দিন।

শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় কুমিল্লা বিভাগীয় সমাবেশস্থল নগরীর টাউন হল মাঠে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের আগেই টাউনহল মাঠ জনসমুদ্রে পরিণত হয়। নেতাকর্মীদের স্লোগানে মুখরিত সমাবেশস্থল। মাঠে জায়গা না পেয়ে সড়কেও অবস্থান নিয়েছেন অনেকে।

গতকাল (শুক্রবার) রাত থেকেই সমাবেশস্থল পরিপূর্ণ হয়ে যায়। কিন্তু রাতে অনেকেই চলে যায় হোটেলে, অনেকে আবার নেতাদের বাসায় কিংবা আত্মীয় স্বজনদের বাসায়।

এদিকে ধর্মঘটের ঘোষণা না দিলেও দুদিন আগে থেকেই বিভাগের বিভিন্ন উপজেলা থেকে সমাবেশের উদ্দেশে নেতাকর্মীরা নগরীতে প্রবেশ করে।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর ও সিলেট বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

এরই অংশ হিসেবে আজ ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে এ কর্মসূচি।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত