ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

যশোরের আফিল জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ১৯:২১

যশোরের আফিল জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড
আফিল জুট উইভিং মিলে আগুন নেভাতে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: প্রতিনিধি

যশোরের শার্শায় আফিল জুট উইভিং মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার বেলা ১টার দিকে এ অগ্নিকাণ্ডে মিলের তিনটি গুদাম পুড়ে ছাই হয়ে যায়।

আগুনের এই ঘটনায় প্রায় ১০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান আফিল জুট উইভিং মিলসের জেনারেল ম্যানেজার আব্দুল ওহাব। যশোর, ঝিকরগাছা ও বেনাপোল ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট কাজ করে। বিকেল ৩টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আফিল জুট উইভিং মিলসের জেনারেল ম্যানেজার আব্দুল ওহাব জানান, কোন কিছু বোঝার আগেই দুপুর ১টার দিকে মিলের পেছনের অংশের ৩টি ইউনিটের উৎপাদিত সুতা, বস্তা ও পাটসহ মেশিনে আগুন ধরে যায়। মিলের শ্রমিকরা প্রথম দিকে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। তবে আগুনে ঝলসে গেছেন মিলে কর্মরত শ্রমিক আখের আলী। আহত হয়েছেন প্রায় ২০ জন। পরে বেনাপোল ফায়ার সার্ভিস, ঝিকরগাছা ও যশোর ফায়ার সার্ভিসকে খবর দিল তারা দ্রুত এসে আগুন নেভানোর চেষ্টা করে।

বেনাপোল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনোরঞ্জন সরকার জানান, বেনাপোল, ঝিকরগাছা, যশোর ও নওয়াপাড়ার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে তদন্ত না করে এই মুহূর্তে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা সম্ভব নয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত