ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

২৪ খেলার মাঠ ডিসেম্বরের মধ্যেই উদ্ধার ও উন্মুক্ত করা হবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২, ১৬:৩৬  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২২, ১৮:১২

২৪ খেলার মাঠ ডিসেম্বরের মধ্যেই উদ্ধার হবে
মেয়র আতিকুল ইসলাম। নিজস্ব ছবি

রাজধানীর ২৪টি খেলার মাঠ ও পার্ক উদ্ধার করে আগামী ডিসেম্বরের মধ্যে উন্মুক্ত করার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, ডিএনসিসির বিভিন্ন এলাকায় দখল হওয়া মাঠ উদ্ধার করে জনগণকে বুঝিয়ে দেব।

রোববার রাজধানীর সরকারি তিতুমীর কলেজের আন্তবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুবসমাজকে সম্পৃক্ত করতে আমি চেষ্টা করে যাচ্ছি। আমরা ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই। সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। মিরপুরে প্যারিস রোডের মাঠের জায়গায় ৩২টি প্লট হয়ে গিয়েছিল, আমরা তা উদ্ধার করেছি, এখন সেটি একটি মাঠ। বর্তমানে সেখানে সবাই খেলাধুলা করতে পারছে। আমাদেরকে আপনারা জানান কোথায় মাঠ দখল হয়ে আছে, সবাইকে সঙ্গে নিয়ে আমরা ঢাকা শহরের মাঠগুলো উদ্ধার করব।

মেয়র আতিকুল ইসলাম। নিজস্ব ছবি

খেলাধুলা পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, শুধু বিদ্যা অর্জন নয়, প্রকৃত শিক্ষা অর্জন করতে হবে। নৈতিকতার শিক্ষা অর্জন করতে হবে। বড়দের ও শিক্ষকদের শ্রদ্ধা করতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশ নিতে হবে। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা খুবই জরুরি। খেলাধুলা নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিএনসিসি মেয়র বলেন, খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরও অংশগ্রহণ বাড়াতে হবে। আমাদের নারীরা অনেক এগিয়ে গেছে। কিছুদিন আগে নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে। এ সময় তিতুমীর কলেজের শিক্ষার্থীদের খেলাধুলায় প্রয়োজনীয় সরঞ্জাম দেওয়ার ঘোষণা দেন ডিএনসিসি মেয়র।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মহিউদ্দিন। অধ্যক্ষের দাবির প্রেক্ষিতে ডিএনসিসি মেয়র তিতুমীর কলেজের সামনের রাস্তা ও ফুটপাত দ্রুত সময়ে সম্পন্ন করার ঘোষণা দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টুর্নামেন্ট আয়োজনের আহ্বায়ক শিক্ষক মোজাফফর হোসেন, ডিএনসিসির ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নাছির, ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম, তিতুমীর কলেজশিক্ষক পরিষদের সম্পাদক মালেকা বানু প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত