ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জমিসংক্রান্ত বিরোধে কৃষককে হাত-পা বেঁধে নির্যাতন

  শেরপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ০০:০০  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২২, ০৯:১১

জমিসংক্রান্ত বিরোধে কৃষককে হাত-পা বেঁধে নির্যাতন
প্রতীকী ছবি
শেরপুর প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জেরে আবু রায়হান গাজী নামে এক কৃষককে হাত-পা বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। রোববার উপজেলার ধানশাইলে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী কৃষককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, আবু রায়হানের গাজীর সঙ্গে প্রতিবেশী শাহজাদা, আজাদ ও সামিউল গংদের জমি নিয়ে বিরোধ চলছিল। রোববার সকালে রায়হান গাজী শেরপুর জেলা শহরে আসার জন্য বাড়ি থেকে বের হন। এসময় তাকে রাস্তা থেকে ধরে নিয়ে রশি দিয়ে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেন প্রতিপক্ষ শাহজাদা, আজাদ ও সামিউল গংরা। মারপিটের ভিডিও ধারণ শেষে তাকে গাছে বেঁধে রাখা হয়। পরে স্থানীয়রা ৯৯৯-এ ফোন দিলে ঝিনাইগাতী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদিকে ওই কৃষককে হাত-পা বেঁধে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিও ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

প্রতিপক্ষের লোকজন ওই কৃষককে মারধরের কথা স্বীকার করলেও তাদের অভিযোগ, রায়হান গাজী তাদের অত্যাচার করছেন, তাই তারা এমন কাজ করেছেন।

অপরদিকে হাসপাাতলে চিকিৎসাধীন কৃষক রায়হান গাজী এখনো কথা বলতে পারছেন না। তবে তার অবস্থা কিছুটা উন্নতির দিকে বলে জানান হাসপাতালের চিকিৎসক ডা. তাসনুভা হোসেন।

এ ঘটনায় এরই মধ্যে দুইজনকে আটক করা হয়েছে। এছাড়া পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ঝিনাইগাতী থানার ওসি মো. মনিরুল ইসলাম ভূঁইয়া।

ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকার বিশিষ্টজনেরাও।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত