ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

২য় বিয়ে করায় ৭ মাস ধরে সমাজচ্যুত

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ০৪:৫৫

২য় বিয়ে করায় ৭ মাস ধরে সমাজচ্যুত
৭ মাস ধরে সমাজচ্যুত। ছবি: প্রতিনিধি
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের খাসপাড়া গ্রামে স্বামী মারা যাওয়ার পর দ্বিতীয় বিয়ে করার অপরাধে এক নারীকে ৭ মাস ধরে সমাজচ্যুত করে রেখেছে গ্রামের মাতবররা।

ভুক্তভোগী সমাজচ্যুত হামিদা বলেন, তার প্রথম স্বামী মারা যাওয়ার পর এলাকার কিছু খারাপ চরিত্রের লোক তাকে কুপ্রস্তাব দিতো। তাই তিনি বাধ্য হয়ে দ্বিতীয় বিয়ে করেন। বিয়ে করার অপরাধে খাসপাড়া গ্রামের কতিপয় মাতবর মিলে তার বসত ঘরে তালা দেন। ৭ মাস ধরে তালাবদ্ধ ঘরের লক্ষ টাকার আসবাবপত্র ঝড়াজীর্ণ অবস্থায় নষ্ট হচ্ছে। দীর্ঘ সাতমাসে তারা অন্যত্র বসবাস করছেন। বর্তমানে স্বামী-স্ত্রী মিলে আমু চা বাগানের পুলপাড়ে একটি চায়ের দোকান দিয়ে জীবন যাপন করছেন।

গ্রামের মুরুব্বী ঈমান আলীসহ কয়েকজন হামিদার ঘরে তালা বন্ধ করার কথা স্বীকার করে বলেন, তারা গ্রামবাসী একত্র হয়ে সিদ্ধান্ত নিয়ে এ কাজ করেছেন।

স্থানীয় আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান জাকির হোসেন পলাশ বলেন, ঘটনাটি তিনি জানেন না। তবে যারা অতি উৎসাহী হয়ে এমন নেক্কারজনক কাজ করেছেন তা আইন বিরোধী। অন্যায় করলে বিচার আছে, প্রচলিত আইন আছে। ঘরে তালা মেরে অসহায় মহিলা ও বাচ্চাদের বের করে দেয়া কোনোভাবেই ঠিক হয়নি।

চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক বলেন, বিষয়টি তিনি আজই জেনেছেন এবং যত তাড়াতাড়ি সম্ভব ব্যবস্থা নিবেন।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত