ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

সাতক্ষীরায় ১৬ পিচ স্বর্ণে বার উদ্ধার, আটক ১

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ১১:০২

সাতক্ষীরায় ১৬ পিচ স্বর্ণে বার উদ্ধার, আটক ১
জব্দকৃত স্বর্ণের বার। ছবি: সংগৃহীত

সাতক্ষীরার কলারোয়ার কাঁকডাঙ্গা সীমান্তে ১৬টি স্বর্ণের বারসহ এক চোরাকারবরীকে আটক করেছে বিজিবি। আটক স্বর্ণ চোরাকারবারী অহিদুজ্জামান (৩৫) কেড়াগাছি গ্রামের শেখ আব্দুল হামিদের ছেলে।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার কাঁকডাঙ্গা বিওপির আওতাধীন সোনাই নদীর ধার ঘেঁষা কেঁড়াগাছি গ্রামের হরিদাস ঠাকুর আশ্রমের সন্নিকটে পাঁকা রাস্তায় এ আটকের ঘটনা ঘটে। এ সময় জব্দ করা হয় চোরাকারবারীর ব্যবহৃত একটি ইজিবাইক। উদ্ধারকৃত ১৬ পিচ স্বর্ণের (১ কেজি ৮৫৭ গ্রাম) বার সহ ইজিবাইকের মূল্য ১ কোটি ৬১ লাখ ২০ হাজার ২০০ টাকা।

বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাকডাঙ্গা বিওপি'র নায়েক সুবেদার রফিকুল ইসলামের নেতৃত্বে বিজিবি'র একটি টহল দল কাকডাঙ্গা সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে কেঁড়াগাছি সীমান্তের হরিদাস ঠাকুর আশ্রমের সামনের পাকা রাস্তার এলাকা থেকে অহিদুজ্জামানকে তার ব্যবহৃত ইজিবাইকসহ আটক করে।

এ সময় ইজিবাইকে তল্লাশী চালিয়ে একটি প্যাকেটে রাখা ১৬ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৮৫৭ গ্রাম। স্বর্ণেররবারসহ তার ব্যবহৃত ইজিবাইকের আনুমানিক মূল্য ১ কোটি ৬১ লাখ ২০ হাজার ২০০ টাকা বলে বিজিবি সূত্র জানা যায়।

লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদ আরও জানান, জব্দকৃত ১৬টি স্বর্ণের বার সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা দেয়া ও আটককৃত ব্যক্তিকে কলারোয়া থানা পুলিশের হেফাজতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত