ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের ব্লকরেইড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ২১:৪৩  
আপডেট :
 ০৪ ডিসেম্বর ২০২২, ০০:১৬

রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের ব্লকরেইড
জঙ্গি সন্দেহে হোটেল ঘিরে রেখেছে পুলিশ। সংগৃহীত ছবি
নিজস্ব প্রতিবেদক

জঙ্গি, সন্ত্রাসীরা অবস্থান করছে এমন সন্দেহে রাজধানীর মতিঝিল, তেজগাঁও, বনানী ও কাকলি এলাকায় পুলিশের ব্লকরেইড চলছে। সেখানকার কয়েকটি ভবন ঘিরে চলছে এ অভিযান।

বনানী থানার ওসি নূরে আজম মিয়া বলেন, জঙ্গিরা ভেতরে আছে, এমন তথ্যের ভিত্তিতে বনানীতে একটি হোটেলে পুলিশের অভিযান চলছে। পুলিশ বলছে, বনানী, কাকলি এলাকায় জঙ্গি, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী সন্দেহে ব্লকরেইড চলছে। বিস্তারিত পরে জানানো হবে।

ডিএম‌পির গুলশান জো‌নের ডি‌সি মো. আ.আহাদ ব‌লেন, বনানী ও কাকলি এলাকায় বেশ কয়েকবার অভিযান চালানো হয়, আজকে অভিযান চালানো হয়েছে, গোয়েন্দা তথ্য ছিলো জঙ্গি আছে, তাই এই অভিযান। দুই ঘণ্টা অভিযান চলে। যাদের খুঁজছি, তাদের কাউকে পাওয়া যায়নি।

এদিকে রাজধানীর মতিঝিলে হোটেল রহমানিয়াতে অভিযান চালাচ্ছে পুলিশ। শনিবার রাত ১০টা থেকে এ অভিযান শুরু হয়। মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এনামুল হক মিঠু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মহান বিজয় দিবস, বড়দিন ও থার্টি ফাস্ট নাইট উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে বিশেষ অভিযানের অংশ হিসেবে মতিঝিলের হোটেল রহমানিয়ায় অভিযান চলছে। হোটেলের চারদিক পুলিশ ঘিরে রেখেছে। প্রতিটি ফ্লোরে তল্লাশি চালানো হচ্ছে।

গত ২৯ নভেম্বর পুলিশ সদরদপ্তরের অপারেশন শাখার পাঠানো এক আদেশে দেশের সব পুলিশ ইউনিটের প্রধান ও সব জেলার পুলিশ সুপারদের ১-১৫ ডিসেম্বর পর্যন্ত অভিযান চালানোর নির্দেশনা দেওয়া হয়।

আদেশে বলা হয়, ২০ নভেম্বর ঢাকা সিএমএম আদালত এলাকায় পুলিশ হেফাজত থেকে দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার প্রেক্ষাপট বিবেচনা ও মহান বিজয় দিবস, বড়দিন এবং থার্টি ফাস্ট নাইট উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে চলমান অভিযানের পাশাপাশি আগামী ১-১৫ ডিসেম্বর বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এতে আরও বলা হয়, অন্যান্য স্থানের পাশাপাশি আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোতে কার্যকর অভিযান পরিচালনা করতে হবে। পরিচালিত অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত