ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৪৩  
আপডেট :
 ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৪৫

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত
প্রতিকী ছবি।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার শরীফাবাদ হাইস্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. সাখাওয়াত হোসেনকে (৫২) ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে প্রধান শিক্ষককে চাকরিচ্যুতি করার দাবিতে সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সড়কে কয়েকশ শিক্ষার্থী ও এলাকাবাসী মানববন্ধন করেছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) শরীফাবাদ হাইস্কুল অ্যান্ড কলেজের ৭ম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়। ভাঙ্গা থানা পুলিশ ওই দিন বিকেলে বিদ্যালয় থেকে তাকে গ্রেপ্তার করে পরদিন আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

মামলার এজাহার থেকে জানা যায়, গত বুধবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা চলাকালে নকল করার অপরাধে এক শিক্ষিকা ওই ছাত্রীর খাতা নিয়ে যান। সে অনেক কান্নাকাটি করে খাতা পাওয়ার জন্য। কিন্তু এক ঘণ্টা অতিবাহিত হওয়ার পর ওই শিক্ষিকা জানান, খাতা ফেরত পেতে প্রধান শিক্ষকের অনুমতি নিতে হবে। তখন ওই ছাত্রী অনুমতির জন্য প্রধান শিক্ষকের কক্ষে যায়। প্রধান শিক্ষকের কক্ষে যাওয়ার পর তিনি ওই ছাত্রীকে জড়িয়ে ধরেন এবং তাকে যৌন হয়রানি করেন।

স্থানীয়রা জানান, ঘটনার পরদিন বৃহস্পতিবার সকালে এলাকাবাসী প্রধান শিক্ষকের বিচার দাবিতে বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেন। পরে বিকেল সাড়ে ৪টার দিকে প্রধান শিক্ষককে বিদ্যালয় থেকে পুলিশ গ্রেপ্তার করে।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফিরোজুর রহমান বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আজ সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত