ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

কোটি টাকার হেরোইনসহ মাদক কারবারি আটক

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৫:৫৪  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ১৬:০০

কোটি টাকার হেরোইনসহ মাদক কারবারি আটক
জব্দ করা হেরোইন। ছবি: প্রতিনিধি

সাভারে রাজমিস্ত্রীর সহযোগীর আড়ালে হেরোইন চোরাচালানের সময় প্রায় দেড় কোটি টাকা মূল্যের ১ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ এক মাদক কারবারিকে আটক করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটক ব্যক্তির নাম মো. আশরাম ইমাম (৪০) তার গ্রামের বাড়ি চাপাইনবয়াবগঞ্জ জেলার সদর উপজেলার চাকপাড়া বটতলা এলাকায়।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকা জেলা উত্তর ডিবি কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা ডিবির অফিসার্স ইনচার্জ (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব)।

এর আগে বুধবার দিবাগত রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের জয়নাবাড়ি পশ্চিম পাড়া এলাকা থেকে তাকে আটক করে ডিবি।

(ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি সাভারের জয়নাবাড়ি এলাকায় হেরোইনের একটি বড় চালান এসেছে, এর পরিপ্রেক্ষিতে বুধবার রাতে অভিযান পরিচালনা করে আশরাফ ইমাম নামের ওই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ সময় তার বিছানার তোশকের নিচ থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ১ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করে ঢাকা জেলা উত্তর ডিবি।

ডিবির এই কর্মকর্তা বলেন, আটক আশরাফ ইমাম গত ৫/৬ মাস যাবৎ জয়নাবাড়ি এলাকায় রাজমিস্ত্রীর সহকারী হিসেবে কাজের আড়ালে তার নিজ এলাকা চাপাইনবয়াবগঞ্জের সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইন পাচার করে আসছে। স্থানীয়ভাবে আসামির সম্পর্কে যাচাই-বাছাইকালে জানা যায়, সে গত প্রায় ৬ মাস আগে স্থানীয় ইছহাক মিয়ার বাড়িতে একটি ছোট কক্ষ ভাড়া নিয়ে আশপাশের এলাকায় রাজমিস্ত্রীর সহকারী হিসেবে কাজ করতো। বেশভূষায় একেবারে নিরীহ গোছের হওয়ায় তার প্রতিবেশীরা কখনও তাকে সন্দেহ করেনি। আটক আশরাফ ওই কক্ষে একাই থাকতো এবং নিজেই রান্না করে খেতো। সবাই তাকে রাজমিস্ত্রীর সহকারী ভাবলেও প্রকৃত অর্থে সে দীর্ঘদিন যাবৎ হেরোইন চোরাচালানের সাথে জড়িত।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আশরাফ ইমাম জানিয়েছেন দীর্ঘদিন যাবৎ চাপাইনবাবগঞ্জের বর্ডার থেকে তোফাজ্জল নামক ব্যক্তির কাছ থেকে হেরোইনের চালান আসতো তার কাছে এবং একটি ইন্ডিয়ান সিমের নম্বরে খোলা হোয়াটসঅ্যাপ আইডির মাধ্যমে তাদের মধ্যে যোগাযোগ হতো।

আটক আশরাফের বিরুদ্ধে সাভার মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান ডিবির এই কর্মকর্তা। বাংলাদেশ জার্নাল/নুসরাত/এমপি

  • সর্বশেষ
  • পঠিত