ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

নয়াপল্টনে সংঘর্ষে ৪৭ পুলিশ সদস্য আহত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৭:২৬

নয়াপল্টনে সংঘর্ষে ৪৭ পুলিশ সদস্য আহত
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের প্রতিহত করতে গিয়ে পুলিশের ৪৭ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে ১৬ জন রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে এবং একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এছাড়া রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন ৩০ জন পুলিশ সদস্য।

বৃহস্পতিবার বিকেলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে জানানো হয়, আহতদের মধ্যে ডিএমপির একজন ডিসি, দুইজন এডিসি, একজন এসি, দুইজন ওসি, একজন পরিদর্শক, বেশ কয়েকজন এসআই, এএসআই ও পুলিশ কনস্টেবল রয়েছেন।

এদিকে বৃহস্পতিবার বিকেলে আহত পুলিশ সদস্যদের দেখতে রাজারবাগ পুলিশ হাসপাতালে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একই সময় সেখানে পৌঁছান আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও পড়ুন: পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ: তিন মামলায় আসামি ২ হাজারের বেশি

বুধবার বেলা তিনটার দিকে পল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করা বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে বিএনপির কর্মী মকবুল হোসেন মারা যান। এসময় বিএনপির অনেক নেতাকর্মী আহত হন। বিএনপি কর্মীদের প্রতিহত করতে গিয়ে পুলিশের অর্ধশতাধিক সদস্য আহত হন।

এদিকে পুলিশের সঙ্গে সংঘর্ষ এবং বিস্ফোরক সামগ্রী উদ্ধারের ঘটনায় রাজধানীর পল্টন থানা, মতিঝিল থানা এবং শাহজাহানপুর থানায় পৃথক তিনটি মামলা হয়েছে। যেখানে পুলিশ কেন্দ্রীয় নেতা ছাড়াও জেলার নেতাকর্মীদেরকে আসামি করা হয়েছে। এছাড়া তিন মামলায় প্রায় ২৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমপি

  • সর্বশেষ
  • পঠিত