ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় যুবক গ্রেপ্তার

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:০০

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় যুবক গ্রেপ্তার
গ্রেপ্তার উজ্জ্বল হোসেন। ছবি: প্রতিনিধি

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক পোস্ট শেয়ার করার অভিযোগে ফরিদপুরে উজ্জ্বল হোসেন (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে জেলার আলফাডাঙ্গা উপজেলার বারইপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, সম্প্রতি একেএম উজ্জ্বল হোসেন (উজ্জ্বল) নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে একটি পোস্ট শেয়ার করা হয়। যেখানে বন্যা পরিস্থিতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর সিলেট গমন নিয়ে আপত্তিকর ছবি শেয়ার করা হয়। ব্যাঙ্গাত্মক কথাও লেখা হয় তাতে।

বিষয়টি নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে এ ঘটনা নিয়ে আলফাডাঙ্গা সদর ইউনিয়নের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো.সোহেল চৌধুরী আহাদ সম্প্রতি থানায় একটি অভিযোগ করেন।

ওসি আবু তাহের বলেন, অভিযুক্ত উজ্জ্বল হোসেন ফেসবুক আইডি থেকে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেছে। এ বিষয়ে জিডি করে আদালতে তদন্ত অনুমতি চাওয়া হয়। তদন্তে আসামির অপরাধ সত্য বলে প্রতীয়মান হয়। বিষয়টি আদালতে দাখিল করা হয়। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ধারায় আসামিকে গ্রেপ্তার করে ফরিদপুরের আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত